×

প্রথম পাতা

রেমালে স্থগিত ২০ উপজেলার ভোট ৯ জুন

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির কারণে স্থগিত হওয়া উপকূলীয় ২২টি উপজেলা পরিষদের ভোটের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ২২টির মধ্যে ২০টি উপজেলায় ভোট আগামী ৯ জুন হবে বলে জানিয়েছেন ইসি সচিব জাহাংগীর আলম। গতকাল বুধবার নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি জানান, উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ঘূর্ণিঝড়ের কারণে গত সোমবার উপকূলীয় ১৯ উপজেলা পরিষদের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। পরদিন মঙ্গলবার ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির কারণে চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া এবং নেত্রকোনার খালিয়াজুরীর ভোটও স্থগিত করা হয়। আর আইনি জটিলতায় কুমিল্লার চান্দিনার ভোটও আটকে যায়।

ইসি সচিব জানান, গতকালের বৈঠকে স্থগিত উপজেলাগুলোর ভোটের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ইসি। উপকূলীয় এলাকাগুলোয় ২০টি উপজেলায় ভোট হবে ৯ জুন। আর চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় ভোট হবে চতুর্থ ধাপের সঙ্গে ৫ জুন। মামলার কারণে স্থগিত কুমিল্লার চান্দিনা উপজেলারও ভোট হবে একই দিনে, অর্থাৎ ৫ জুন। সেক্ষেত্রে চতুর্থ ধাপে ভোট হবে ৫৭ উপজেলায়।

৯ জুন যেসব উপজেলায় ভোট হবে সেগুলো হলো- বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা, খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া, বরিশালের গৌরনদী ও আগৈলঝারা, পটুয়াখালীর সদর, মির্জাগঞ্জ ও দুমকি, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন ও লালমোহন, ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়া, বরগুনার বামনা ও পাথরঘাটা, রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুরী।

দেশের মোট ৪৯৫ উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী সাড়ে চারশর বেশি উপজেলায় চার ধাপে ভোট হচ্ছে এবার- যা বেড়ে এবার ৫ ধাপে চলে গেল। প্রথম ধাপের ১৩৯ উপজেলায় গত ৮ মে, দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ২১ মে এবং তৃতীয় ধাপে গতকাল বুধবার ৮৭ উপজেলায় ভোট হয়। আগামী ৫ জুন চতুর্থ ধাপে ৫৭ উপজেলায় ভোট হবে। এরপর ৯ জুন স্থগিত ২০ উপজেলার ভোট হবে পঞ্চম ধাপে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App