×

প্রথম পাতা

আওয়ামী লীগ প্রতিনিধি দল চীনে

Icon

প্রকাশ: ২৬ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে সে দেশ সফরে গেল ক্ষমতাসীন আওয়ামী লীগের ৫০ সদস্যের একটি প্রতিনিধি দল। তারা সেখানে একটি প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেবে। গতকাল শনিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের উদ্দেশে রওয়ানা হয়েছে দলটি। প্রতিনিধি দলে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা রয়েছেন। আওয়ামী লীগের দপ্তর সেল এ তথ্য নিশ্চিত করে।

প্রতিনিধি দলটির নেতৃত্ব দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও জাতীয় সংসদের সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়। আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের নেতারা প্রতিনিধি দলে রয়েছেন। এ ছাড়া আওয়ামী লীগের তথ্যভাণ্ডার তৈরিতে যুক্ত থাকা ছাত্রলীগের সাবেক নেতাদের সমন্বয়ে গঠিত ওয়েব টিমের সদস্যরাও প্রতিনিধি দলে রয়েছেন।

জানা গেছে, চীন কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে এই সফরে প্রশিক্ষণ ও চীনা কমিউনিস্ট পার্টির ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে মতবিনিময় করবে প্রতিনিধি দলটি। এর মূলে থাকবে রাজনৈতিক নানা বিষয়। বিশেষ করে চীনা কমিউনিস্ট পার্টির গঠনতন্ত্র, দল কীভাবে চলে, তারা তৃণমূলে কীভাবে কাজ করে, সেসব ব্যাপারে জানা যাবে। এছাড়া চীনের সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনীতিবিদদের সঙ্গেও মতবিনিময় করবে দলটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App