×

প্রথম পাতা

বান্দরবানে অভিযান দুই কেএনএফ সদস্য গুলিতে নিহত

Icon

প্রকাশ: ২৪ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বান্দরবান প্রতিনিধি : যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহতের খবর পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড শ্যারনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে শ্যারনপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে যৌথবাহিনী। উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে কেএনএফ সদস্যরা। আত্মরক্ষার্থে যৌথবাহিনীর সদস্যরাও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই কেএনএফের দুই সদস্য নিহত হন।

বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হোছাইন মো. রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করে জানান, বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। শ্যারনপাড়া এলাকায় অভিযানে দুজন কেএনএফ সদস্য নিহত হয়েছেন। লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে আনা হবে।

উল্লেখ্য, এর আগে যৌথবাহিনীর অভিযানে ১৯ মে রুমা-রোয়াংছড়ি সীমান্তবর্তী ডেবাছড়া এলাকায় ৩ জন, গত ৭ মে রুমা উপজেলার দুর্গম দার্জিলিং পাড়ায় ১ জন, ২৮ এপ্রিল রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়নে ২ জন, গত ২২ এপ্রিল রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়ায় ১ জন কেএনএফ সদস্য নিহত হন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, ১৪টি অস্ত্র লুট, ব্যাংক ম্যানেজার অপহরণ ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার ঘটনায় যৌথবাহিনীর চলমান অভিযানে এখন পর্যন্ত ৮৭ জনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App