×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

মেলা

অজানা গল্প শোনালেন আলমগীর

Icon

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

নায়ক আলমগীরের ৫২ বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে আছে অনেক অজানা গল্প। সেসব গল্পের এক বর্ণাঢ্য ক্যানভাস ‘আলমগীর একজনই’। সাংবাদিক আবদুর রহমানের সঙ্গে তার বর্ণাঢ্য জীবনের নানান গল্প অকপটে বলেছেন আলমগীর। সেসবই তুলে ধরেছেন এই অনুষ্ঠানে। আবদুর রহমানের পরিকল্পনা, গ্রন্থনা ও উপস্থাপনায় অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচারিত হয় গত ২৮ জুন রাত ৭টা ৫০ মিনিটে। প্রসঙ্গত, মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘আমার জন্মভূমি’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় চিত্রনায়ক আলমগীরের। ১৯৭৩ সালের ২৪ অক্টোবর সিনেমাটি মুক্তি পায়। ১৯৫০ সালের ৩ এপ্রিল কিংবদন্তিতুল্য গুণী এ অভিনেতা জন্মগ্রহণ করেন। বাবা কলিম উদ্দিন আহম্মেদ ওরফে দুদু মিয়া ছিলেন ঢালিউডের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’-এর অন্যতম প্রযোজক। ১৯৮৫ সালে ‘মা ও ছেলে’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এ নায়ক। বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ আজীবন সম্মাননা পদক পাওয়ার রেকর্ড নায়ক আলমগীরেরই রয়েছে।

পরিচালক হিসেবেও পরিচিত তিনি। ১৯৮৬ সালে তিনি প্রথম ‘নিষ্পাপ’ নামের একটি সিনেমা নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তার পরিচালনায় সর্বশেষ সিনেমা হচ্ছে ‘একটি সিনেমার গল্প’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App