×

মেলা

নাচতে যত টাকা নেন তারকারা

Icon

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

নাচতে যত টাকা নেন তারকারা

ভারতের বিত্তশালীরা তাদের পারিবারিক অনুষ্ঠানে নাচতে বলিউডের বিভিন্ন তারকাকে আমন্ত্রণ করে থাকেন। এছাড়া করপোরেট অনুষ্ঠানেও নাচের জন্য ডাক পড়ে নামকরা অনেক তারকার। তবে এর জন্য আয়োজকদের বেশ মোটা অঙ্কের টাকা গুনতে হয়। কে কত টাকা পারিশ্রমিক নেন সে খবর জানাচ্ছে মেলা

সালমান খান

সুপারস্টার সালমান খানের ব্যক্তিগত জীবন নিয়ে আগ্রহের কমতি নেই ভক্তদের। একাধিক নারীর সঙ্গে প্রণয়ে জড়িয়ে বহুবারই খবরের শিরোনাম হয়েছেন বলিউডের প্রভাবশালী এ অভিনেতা। সেই সঙ্গে একাধিক ব্যবসায়িক সিনেমা উপহার দিয়ে ভারতীয় ইন্ডাস্ট্রিকে করেছেন সমৃদ্ধ। জমকালো কোনো অনুষ্ঠান মিস করেন না ‘ভাইজান’ও। একদিনের পারিশ্রমিক হাঁকেন ৬ কোটি রুপি।

শাহরুখ খান

কখনো ‘বলিউড বাদশাহ’, কখনো ‘কিং অব রোমান্স’, কখনো ‘বাজিগর’, কখনো আবার ‘ডন’- কী নামে ডাকব তাকে! তার নামের আগে যে এমন অনেক বিশেষণ যুক্ত হয়েছে নানা সময়। অভিনয়, রসবোধ আর ব্যক্তিত্ব দিয়ে নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছেন শাহরুখ খান। সাধারণত বড় অনুষ্ঠানের নিমন্ত্রণে ‘না’ করেন না তিনি। নাচ দিয়ে একবেলা অতিথিদের মাতিয়ে রাখতে শাহরুখ পারিশ্রমিক নেন ৫ কোটি রুপি।

প্রিয়াঙ্কা চোপড়া

অভিনেত্রী হিসেবে নিজের অবস্থান পাকা করেছেন অনেক আগেই। বলিউডে আলো ছড়িয়ে পাড়ি দিয়েছেন হলিউডেও। বিশেষ করে ‘কোয়েন্টিকো’ সিরিজ দিয়ে তুঙ্গে উঠেছিলেন। তিনি প্রিয়াঙ্কা চোপড়া। বলি তারকাদের মধ্যে সবার ওপরে থাকা এ অভিনেত্রীর ইনস্টাগ্রামে অনুসারী ৯০.৫ মিলিয়ন। আন্তর্জাতিক এ তারকা কোনো অনুষ্ঠানে গেলে পারিশ্রমিক নেন ৫ কোটি রুপি।

হৃত্বিক রোশন

২০০০ সালের ১৪ জানুয়ারি। বলিউডের জনপ্রিয় পরিচালক রাকেশ রোশনপুত্র হৃত্বিক রোশনের প্রথম সিনেমা ‘কাহো না পেয়ার হ্যায়’ মুক্তি পায় প্রেক্ষাগৃহে। এরপর দেশ ও দেশের বাইরে ঝড় তোলে সেই ছবি। দুই দশক ধরে একই উজ্জ্বলতায় আলো ছড়িয়ে যাচ্ছেন হৃত্বিক। তার শারীরিক কাঠামোকে তুলনা করা হয় গ্রিক দেবতার সঙ্গে। বলিউডের এই সুপারহিরো কোনো অনুষ্ঠানে নাচার জন্য চার কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন।

দীপিকা পাড়ুকোন

২০০৬ সালে কানাড়া ছবি ‘ঐশ্বরিয়া’ দিয়ে অভিনয় জীবন শুরু করা দীপিকা পাড়ুকোনের বলিউড অভিষেক ‘ওম শান্তি ওম’ দিয়ে। ছবিটি মুক্তি পায় ২০০৭ সালে। প্রথম সিনেমা দিয়েই তিনি কোটি ভক্তকে নিজের করে নেন। অর্জন করেন শ্রেষ্ঠ নারী অভিষেক ফিল্মফেয়ার পুরস্কার। এরপর ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পিকু’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র মতো একের পর এক ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছেন। কোনো অনুষ্ঠানে গেলে দীপিকা পারিশ্রমিক নিয়ে থাকেন ২ কোটি রুপি।

ক্যাটরিনা কাইফ

২০০৩ সালে ‘বুম’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় ক্যাটরিনা কাইফের। এরপর বহু ব্যবসাসফল সিনেমা এবং সাবলীল অভিনয় উপহার দিয়ে বিটাউনের প্রথম সারির অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ক্যাটরিনা অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে- ‘ম্যায়নে পেয়ার কিউ কিয়া’, ‘নিউইয়র্ক’, ‘আজব প্রেম কি গজব কাহানি’, ‘রাজনীতি’, ‘এক থা টাইগার’, ‘যব তক হ্যায় জান’, ‘ধুম ৩’ প্রমুখ। কোনো অনুষ্ঠানে নাচার জন্য ২ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি।

- মেলা ডেস্ক

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App