×

মেলা

‘ইনস্টাগ্রাম’ থেকে যার যত আয়

Icon

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে বিশেষ করে তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয় ‘ইনস্টাগ্রাম’। বলিউড তারকারাও তাদের সামাজিক যোগাযোগমাধ্যম থেকে বিশাল অঙ্কের অর্থ উপার্জন করে থাকেন। ব্যক্তিগত জীবনের খুঁটিনাটি ভক্তদের সঙ্গে ভাগাভাগির পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ডের স্পন্সরড পোস্টের মাধ্যমে তারা

আয় করছেন লাখ লাখ টাকা। ব্র্যান্ড প্রমোশনে ইনস্টাগ্রাম পোস্টের তুলনায় ইনস্টাগ্রাম স্টোরিতে তুলনামূলক কম অর্থ নেন তারকারা। ইনস্টাগ্রামের একেকটি পোস্টের জন্য বলিউডের তারকাদের

কে কত টাকা নেন সে খোঁজ জানাচ্ছে মেলা

শাহরুখ খান

বলিউড বাদশাহ শাহরুখ খানের বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ৪৩.১ মিলিয়ন। প্রতি ব্র্যান্ডেড পোস্ট থেকে তিনি ৮০ লাখ থেকে ১ কোটি রুপি চার্জ করে থাকেন। অভিনয় জগতের পাশাপাশি শাহরুখের সামাজিক যোগাযোগমাধ্যমেও জনপ্রিয়তার প্রভাব অনেক। শাহরুখ মূলত ছেলে আরিয়ান খানের নিজস্ব ব্র্যান্ড ‘ডি-ইয়াভল এক্স’ এর প্রচারণা করে থাকেন।

প্রিয়াঙ্কা চোপড়া

বলিউড ও হলিউড অভিনেত্রী এবং প্রযোজক প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ার সংখ্যা ৮৯.৭ মিলিয়ন। হপার্স এইচকিউয়ের ২০২৩ সালের জরিপ অনুযায়ী, প্রতি পোস্টে প্রিয়াঙ্কা চোপড়া ৫ লাখ ৩২ হাজার ডলার বা ৫ কোটি ভারতীয় রুপি আয় করেন।

সালমান খান

বলিউডের ভাইজান সালমান খান সামাজিক যোগাযোগমাধ্যমেও রাজত্ব করে চলেছে। বর্তমানে তার ইনস্টাগ্রামের ফলোয়ারের সংখ্যা ৬৬.৭ মিলিয়ন এবং জিকিউ ইন্ডিয়ার এক রিপোর্ট অনুসারে, পোস্ট প্রতি প্রায় ৮০ লাখ থেকে ১ কোটি রুপি চার্জ করেন সালমান খান।

কারিনা কাপুর খান

২০২০ সালে বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান ইনস্টাগ্রামে প্রোফাইল খোলেন। জনপ্রিয় এই অভিনেত্রীর বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ১১ মিলিয়ন। তিনি তার স্পন্সরড পোস্টের জন্য প্রায় ২ কোটি চার্জ করে থাকেন।

দীপিকা পাড়ুকোন

বলিউডের অন্যতম ব্যস্ত ও জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তিনিই বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী। সিনেমার পাশাপাশি প্রায় সময়ই বিভিন্ন বিলাসবহুল ব্র্যান্ডের হয়ে কাজ করেন তিনি। ইনস্টাগ্রামে তার ৭৬.৬ মিলিয়ন ফলোয়ার রয়েছে। জানা যায়, পোস্ট প্রতি চার্জ করেন দেড় থেকে ২ কোটির মতো রুপি।

রণবীর সিং

ভারতীয় অভিনেতা রণবীর সিং প্রায়ই তার ফ্যাশনের জন্য সমালোচনার মুখোমুখি থাকেন। বিভিন্ন বিলাসবহুল ব্র্যান্ডের তাই রণবীরকে বিশেষ পছন্দ। বর্তমানে তার ইনস্টাগ্রামের ফলোয়ারের সংখ্যা ৪৫.৫ মিলিয়ন এবং প্রতি পোস্টের জন্য তিনি ৩ থেকে ৪ কোটির মতো রুপি চার্জ করে থাকেন।

ক্যাটরিনা কাইফ

বলিউডের জনপ্রিয় তারকা ক্যাটরিনা কাইফের বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ৭৭.৪ মিলিয়ন। গত বছর তিনি আরব আমিরাতের এয়ারলাইন্স ‘ইতিহাদ এয়ারওয়েস’-এর অ্যাম্বাসেডর হিসেবে যোগদান করেছেন। প্রতি পোস্টের জন্য ক্যাটরিনা ১ থেকে দেড় কোটি ভারতীয় রুপি নিয়ে থাকেন।

আলিয়া ভাট

আলিয়া ভাট ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন। সম্প্রতি বিশ্বের উল্লেখযোগ্য বিলাসবহুল ব্র্যান্ডগুলোর মধ্যে অন্যতম ‘গুচি’-এর প্রথম ভারতীয় গেøাবাল অ্যাম্বাসেডর হিসেবে যোগ দিয়েছেন তিনি। বর্তমান ইনস্টাগ্রাম অনুসারীর সংখ্যা ৮০.৩ মিলিয়ন। প্রতি পোস্টের জন্য আলিয়া ২ কোটির বেশি ভারতীয় রুপি চার্জ করেন।

সোনম কাপুর

ফ্যাশন আইকন নামে খ্যাত অভিনেত্রী সোনম কাপুরের বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ৩৫.৪ মিলিয়ন এবং পোস্ট প্রতি ১০ থেকে ১২ লাখের মতো চার্জ করে থাকেন।

সারা আলি খান

সাবেক যুগল সাইফ আলি খান ও অমৃতা সিংয়ের মেয়ে সারা আলি খান নতুন প্রজন্মের অভিনেত্রী। বর্তমানে তার ইনস্টাগ্রামের ফলোয়ারের সংখ্যা ৪৩.৩ মিলিয়ন। বিজ্ঞাপনী পোস্ট ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে সারা হাস্যরসাত্মক পোস্ট করেন। জানা যায়, স্পন্সরড পোস্ট প্রতি তিনি ৩৫ থেকে ৪০ লাখের মতো চার্জ করে থাকেন।

জাহ্নবী কাপুর

শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর বর্তমান প্রজন্মের মাঝে অন্যতম জনপ্রিয় মুখ। তার বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ার ২২.৩ মিলিয়ন। পোস্ট প্রতি ৮০ থেকে ৯০ লাখ রুপি চার্জ করেন তিনি। গত বছরে ৯০ দশকের জনপ্রিয় অভিনেত্রী জিনাত আনামের সঙ্গে এক বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাকে।

রাশমিকা মান্দানা

রাশমিকা মান্দানা সাউথ সিনেমা থেকে বলিউডে সম্প্রতিককালে অভিনয়ের যাত্রা শুরু করেছেন এবং ব্যাপক জনপ্রিয়তাও পেয়েছেন।

বর্তমানে তার ইনস্টাগ্রামের ফলোয়ারের সংখ্যা ৩৯.২ মিলিয়ন এবং পোস্ট প্রতি ২০ থেকে ২৫ লাখ রুপি চার্জ করে থাকেন।

- মেলা ডেস্ক

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App