×

মেলা

ঈদে মুক্তির মিছিলে যেসব সিনেমা

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ঈদে মুক্তির মিছিলে যেসব সিনেমা

প্রতি বছর ঈদে দেশের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পায় একাধিক সিনেমা। গত ঈদুল ফিতরে ১১টি সিনেমা মুক্তি পেয়েছিল, যা ঢালিউড সিনেমা মুক্তি সংখ্যার দিক থেকে রেকর্ড গড়ে।

এবার ঈদুল আজহায় মুক্তির মিছিলে ৭টি সিনেমার নাম শোনা যাচ্ছে। সম্ভাব্য মুক্তির তালিকায় থাকা ছবিগুলো হলো ‘তুফান’, ‘ময়ূরাক্ষী’, ‘মাসুদ রানা’, ‘জংলি’, ‘এশা মার্ডার’, ‘পুলসিরাত’ ও ‘ডার্ক ওয়ার্ল্ড’। এরই মধ্যে ‘তুফান’, ‘ময়ূরাক্ষী’ ‘মাসুদ রানা’, ‘জংলি’ ও ‘এশা মার্ডার’র মুক্তি নিশ্চিত করেছে সিনেমাসংশ্লিষ্টরা। ঈদে আসন্ন সিনেমাগুলোর হাঁড়ির খবর জানাচ্ছে মেলা...

‘তুফান’

ঈদে মুক্তির তালিকায় থাকা ছবির মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় শাকিব খান অভিনীত ও রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘তুফান’। একজন গ্যাংস্টারের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘তুফান’। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়ে যাবে ‘তুফান’ সিনেমার কাহিনি। এতে শাকিব খানের বিপরীতে রয়েছেন ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় বড় বাজেটে নির্মিত হচ্ছে ‘তুফান’। সিনেমাটি প্রযোজনা করছে ঢাকার আলফা আই, চরকি ও কলকাতার এসভিএফ। সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু প্রমুখ।

‘ময়ূরাক্ষী’

আসন্ন ঈদে মুক্তির মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা রাশিদ পলাশের সিনেমা ‘ময়ূরাক্ষী’। প্রেম ও প্রতারণার একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ হয়েছে সিনেমাটি। যেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ও সুদীপ বিশ্বাস দ্বীপ। সম্প্রতি প্রকাশ্যে এসেছে সিনেমাটির ৩০ সেকেন্ডের টিজার। টিজারে দেখা যায়, ছিনতাইকারীর কবলে পড়েছে একটি বিমান, সাহায্য চাইছেন পাইলট। গণমাধ্যমে মুহূর্তে সেই খবর ছড়িয়ে পড়ে। দেশজুড়ে উত্তেজনা। টিজারের শেষে লেখা দেখা যায় ‘বেইমান পাখির গল্প’। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, প্রণব ঘোষ, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তুরী চৌধুরী। আইটেম গানে দেখা যাবে চিত্রনায়িকা আলিশা প্রধানকে।

‘মাসুদ রানা’

সৈকত নাসির পরিচালিত জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘মাসুদ রানা’। জানা গেছে, সিনেমাটি ঈদে মুক্তি দেয়া হবে। কাজী আনোয়ার হোসেনের থ্রিলার সিরিজ ‘ধ্বংস পাহাড়’ থেকে তৈরি এই ছবিতে রাসেল রানার বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরী।

‘জংলি’

ঈদুল আজহায় মুক্তির মিছিলে সিয়াম আহমেদ ও শবনম বুবলী অভিনীত সিনেমা ‘জংলি’। সিনেমাটি পরিচালনা করেছেন এম রাহিম। ‘জংলি’র গল্প লিখেছেন এম রাহিম নিজেই। চিত্রনাট্য করেছেন মেহেদী হাসান মুন ও সেঁজুতি সাহা। এটি একটি সামাজিক গল্পের ছবি। যে ছবিতে সিয়ামকে পাড়ার বখাটে একজন মাস্তান হিসেবেই হাজির করা হবে। ‘জংলি’তে গান থাকবে চারটি। চারটি গানই প্রিন্স মাহমুদ সুর ও সংগীত করেছেন।

‘এশা মার্ডার’

গত ১৯ মার্চ সন্ধ্যা ৭টায় সামাজিক মাধ্যমে সিনেমাটির ১ মিনিট ৪ সেকেন্ডের টিজার প্রকাশ পায়, যা দর্শকদের নিয়ে গেছে টানটান উত্তেজনায় ভরা রহস্যময় এক গল্পের ভেতর। সিনেমাটিতে আজমেরী হক বাঁধনের সঙ্গে অভিনয় করেছেন নবাগত পূজা এগনেজ ক্রুজ। চাঞ্চল্যকর এক হত্যাকাণ্ডের রহস্য ভেদ করার গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘এশা মার্ডার : কর্মফল’। সিনেমাটির লেখক ও পরিচালক সানী সানোয়ার। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, রওনক রিপন, ফারুক আহমেদ, শরীফ সিরাজ, নিবির আদনান নাহিদ, সৈয়দ এজাজ আহমেদ, হাসনাত রিপন, সুষমা সরকার, ইশিকা, নোভা, জশ প্রমুখ।

এছাড়াও রাখাল সবুজের ‘পুলসিরাত’ এবং মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’ ছবিটিও ঈদুল আজহায় মুক্তির কথা শোনা যাচ্ছে।

:: মেলা প্রতিবেদক

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App