×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

বিনোদন

ফিলিস্তিনিদের অর্থ দিলেন জিজি-বেলা

Icon

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ফিলিস্তিনিদের অর্থ দিলেন জিজি-বেলা

বিনোদন ডেস্ক : ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে আবারো দাঁড়ালেন মার্কিন সুপার মডেল বেলা হাদিদ ও জিজি হাদিদ। চলমান ইসরায়েলি আগ্রাসনে বিধ্বস্ত ফিলিস্তিনে নিপীড়িত জনগণের পাশে দাঁড়িয়ে একাধিকবার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই সহোদর মডেল। এবার ফিলিস্তিনের অবরুদ্ধ মানুষের জন্য ১০ লাখ ডলারের অনুদান পাঠিয়েছেন দুজন। বাংলাদেশি টাকার অঙ্কে যা আনুমানিক ১২ কোটি টাকা। জানা গেছে, ফিলিস্তিনের শিশু ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য দুই বোন এই অনুদান পাঠিয়েছেন। এই অর্থ পাঠানো হবে চারটি দাতব্য সংস্থার হাত দিয়ে। ইতোমধ্যে এই অর্থ বিভিন্ন সংস্থায় সমানভাবে বরাদ্দ করে দিয়েছেন তারা। দাতব্য ওই সংস্থাগুলো হলো- হিল প্যালেস্টাইন, প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ড ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন এবং ইউএন রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি। সামগ্রিকভাবে এই সংস্থাগুলো বাস্তুচ্যুত পরিবারের সহায়তায় খাদ্য, চিকিৎসা কার্যক্রমের মতো মানবিক কর্মকাণ্ডে কাজ করে। ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলার শুরু থেকেই প্রতিবাদ জানিয়ে এসেছেন তারকা দুই বোন। এ জন্য ক্যারিয়ারে তাদেরকে পড়তে হয়েছে নানা বিপত্তিতে। এছাড়াও তাদেরকে ‘দেখে নেয়ার’ হুমকিও দিয়েছে ইসরায়েল। তবে ইসরায়েলের হুমকির তোয়াক্কা না করে প্রতিনিয়ত ফিলিস্তিনিদের ওপর নির্যাতনের বিরুদ্ধে আওয়াজ তুলছেন জিজি ও বেলা। সেই সঙ্গে পাঠাচ্ছেন আর্থিক সহায়তাও। জিজি হাদিদ ও বেলা হাদিদের বাবা মোহামেদ হাদিদ একজন ফিলিস্তিনি এবং মার্কিন নাগরিক। জিজি-বেলার বাবা মোহামেদ একজন বড় ব্যবসায়ী।

এদিকে মডেলিংয়ের দুনিয়ায় মা ইয়োলান্ডা একজন প্রভাবশালী ব্যক্তিত্ব। শুধু দুই বোনই নয়, তাদের বাবা মোহামেদও ফিলিস্তিনিদের পক্ষে নিজের সমর্থন জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App