×

এই জনপদ

সুনামগঞ্জ

বন্যার্তদের মধ্যে গ্রিন ক্রিসেন্টের ত্রাণ বিতরণ

Icon

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সুনামগঞ্জ প্রতিনিধি : হাওরাঞ্চল সুনামগঞ্জে দ্বিতীয় দফায় অসহায়, হতদরিদ্র বন্যাকবলিত মানুষজনের মধ্যে গ্রিন ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশ ও কুয়েত ইউনিটের সার্বিক সহযোগিতায় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। গত সোমবার ও গতকাল মঙ্গলবার সদর উপজেলার কাঁঠইর ইউনিয়নের হোসেননগর, ষোলঘর, শাঁখাইতী, বেতকোনা, পুরাতন শাঁখাইতী এবং লক্ষণশ্রী ইউনিয়নের গোবিনপুর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০০ পরিবারের মধ্যে চাল, ডাল, লবণ, আলু, তেল, পেঁয়াজ, রসুন, বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন এবং মশারি বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ করেন, গ্রিন ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. কনিজ রহিমা রব্বানী। এ সময় আরো উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য তেরা মিয়া, জামাল উদ্দিন, উজ্জল মিয়া, সাইফুল ইসলাম, খালেদ আহমেদ, সৌরভ আহমেদ প্রমুখ।

ডা. কনিজ রহিমা রব্বানী জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রয়াত গোলাম রব্বানী ও সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুন নাহার বেগম দম্পত্তির মেয়ে এবং কেন্দ্রীয় যুবলীগের উপসাংস্কৃতি বিষয়ক সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বী স্মরণের ছোট বোন। তিনি বলেন, আমার প্রয়াত বড় বোন ভাষা রেহনুমার প্রাণের সংগঠন ছিল গ্রিন ক্রিসেন্ট সোসাইটি। এটি একটি মানবিক সংগঠন। এ সংগঠন থেকে বিভিন্ন সময়ে অসহায় হতদরিদ্রদের সাহায্য-সহযোগিতা করা হতো। আমি প্রতি বছরই তার স্মরণে জেলার বিভিন্ন স্থানে ফ্রি মেডিকেল ক্যাম্প এবং যে কোনো দুর্যোগে অসহায় হতদরিদ্রদের মধ্যে ত্রাণ বিতরণ করি। কারণ আমার আপার স্বপ্ন ছিল অসহায় হতদরিদ্র মানুষকে সহযোগিতা করা।

তার স্বপ্নের বাস্তবায়ন করতেই তার মৃত্যুর পর থেকে আমার এ পথচলা।

প্রসঙ্গত, ২০২১ সালে করোনা আক্রান্ত হয়ে মানবিক সংগঠন রিসাইকেল বিন গ্রেটার সিলেট বিভাগের ফাউন্ডার ভাষা রেহনুমা মৃত্যুবরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App