×

এই জনপদ

ছাগলনাইয়ায় বৃক্ষরোপণের মহোৎসব

Icon

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ছাগলনাইয়ায়  বৃক্ষরোপণের  মহোৎসব

ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি : ফেনীর তিন উপজেলা ছাগলনাইয়া ফুলগাজী ও পরশুরামে একযোগে ৫০ হাজার গাছ লাগানোর মহোৎসব শুরু হয়েছে। ‘এক আঙিনায় তিনটি গাছ, শান্তিতে থাকি বারো মাস’- এই প্রতিপাদ্য নিয়ে গত রবিবার দুপুরে ছাগলনাইয়া উপজেলার চাঁদগাজী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থীর মধ্যে গাছের চারা ও বৃক্ষরোপণ গাইড বিতরণ করা হয়।

কর্মসূচির আয়োজক সমাজকর্মী শিক্ষানুরাগী ও উদ্যোক্তা আহমেদ মাহি রাসেল বলেন, রোপণ ও বিতরণ করা বৃক্ষের মধ্যে ছিল পেয়ারা, মেহগনি, নিম, গামারি, কড়ইসহ বিভিন্ন ধরনের ফলদ, বনজ ও ওষুধি গাছের ১২০০ চারা। এছাড়া প্রত্যেককে দেয়া হয় একটি করে বৃক্ষরোপণ গাইড। এই গাইডে কোথায় কী গাছ লাগানো উচিত এবং গাছ রোপণের সঠিক পদ্ধতি কি তা খুবই সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ওসি হাসান ইমাম প্রমুখ।

অনুষ্ঠানে গাছ রোপণের প্রয়োজনীয়তা, ছাত্রীদের সামাজিক যোগাযোগ মাধ্যম, গুগল, ইন্টারনেটসহ বিভিন্ন মাধ্যম ব্যবহারে সতর্কতা বিষয়ক মোটিভেশনাল বক্তব্য রাখেন সোলায়মান সুখন। সভাপতিত্ব করেন মহামায়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিনু।

এর আগে সকালে পরশুরামের গুথুমাস্থ এলাকায় নিজ বাড়িতে গাছ লাগিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App