×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

এই জনপদ

ময়মনসিংহ

বাংলাদেশ-ভারতের ব্যবসায়ীদের মতবিনিময়

Icon

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রুহুল আমীন খান, ময়মনসিংহ থেকে : বাংলাদেশ-ভারত ব্যবসার ক্ষেত্র সম্প্রসারণ ও বিভিন্ন সম্ভাবনা নিয়ে দুই দেশের ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় দুই দেশের ব্যবসার প্রতিবন্ধকতা দূর করে পারস্পরিক স্বার্থ রক্ষার মাধ্যমে সর্ম্পক উন্নয়নের নানা দিক নিয়ে আলোচনা করা হয়।

গতকাল শনিবার দুপুরে ময়মনসিংহ নগরীর জেলা পরিষদের শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে দুই দেশের ব্যবসায়ীদের অংশগ্রহণে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আয়োজক সূত্র জানায়, ট্রাক্স বেশি নেয়ার অজুহাতে বিগত প্রায় দুই বছর ধরে ভারত থেকে পাথর এবং ভারতীয় হাইকোর্টের নিষেধাজ্ঞার কারণে প্রায় ৪-৫ বছর ধরে কয়লা আমদানি বন্ধ রয়েছে। মূলত এসব কারণেই দুই দেশের সর্ম্পক উন্নয়নের মাধ্যমে ব্যবসার ক্ষেত্র সম্প্রসারণের লক্ষ্যে এই মতবিনিময় সভা আহ্বান করা হয়েছে। দ্য ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং বাংলাদেশ এসিসট্যান্ট হাইকমিশনার গোয়াহাটির যৌথ আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে দ্য ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আমিনুল হক শামীমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য মাহমুদুল হক সায়েম।

এর আগে দ্য ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি শংকর সাহার সঞ্চালনায় সভার উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু। পরে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ এসিসট্যান্ট হাইকমিশন গোয়াহাটির ট্রেড অ্যান্ড প্রটোকল অফিসার আজহারুল আলম। সভায় বাংলাদেশ ও ভারতের শতাধিক ব্যবসায়ী মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App