×

এই জনপদ

জাতীয় পর্যায়ে কবিতা আবৃত্তিতে বিজয়ী মানিকগঞ্জের বিশাল

Icon

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ থেকে : জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ এ বাংলা কবিতা আবৃত্তিতে ‘ঘ’ বিভাগ থেকে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেছে সরকারি বাঙলা কলেজের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী ও মানিকগঞ্জের সন্তান দেবজ্যোতি রায় বিশাল।

বাঙলা কলেজ সূত্রে জানা যায়, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ ক্যাম্পাস, উপজেলা ও মহানগর পর্যায়ের গন্ডি কৃতিত্বের সঙ্গে পাড়ি দিয়ে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় দেশ সেরা আবৃত্তিকারদের সঙ্গে অংশগ্রহণ করে বিজয়ী হয়েছে বিশাল। প্রতিযোগিতায় বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের শিক্ষার্থী ফাতেমাতুজ জোহরা দ্বিতীয় এবং চট্রগ্রাম কলেজের শিক্ষার্থী শুভ্রা চক্রবর্তী তৃতীয় স্থান দখল করেছেন।

গত বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আয়োজন রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোলেমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থি ছিলেন, শিক্ষা প্রতিমন্ত্রী বেগম সামসুন নাহার এমপি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) অধ্যাপক নেহাল আহমেদ।

পুরস্কার গ্রহণ করে দেবজ্যোতি রায় বিশাল জানান, এ পুরস্কার প্রাপ্তিতে তিনি অনেক আনন্দিত। এ বিজয়ের অন্তরালে লুকিয়ে রয়েছে তার বাবা সাংবাদিক সুরেশ চন্দ্র রায় ও মা গঙ্গা রানী সরকারের ঐকান্তিক অনুপ্রেরণা এবং শিক্ষাগুরু সায়মা ফিরোজ মিতা ও শাহনাজ কাউসারের সঠিক দিক নির্দেশনা।

এ অর্জনে তিনি সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞ।

মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন জাহিদ জানান, দৈনিক ভোরের কাগজের মানিকগঞ্জ জেলা প্রতিনিধি সুরেশ চন্দ্র রায়ের ছেলে বিশাল রায়ের এ সাফল্যে তিনি অত্যন্ত আনন্দিত। বিশালকে যোগ্য করে গড়ে তোলার পেছনে যাদের অবদান রয়েছে তাদেরও তিনি ধন্যবাদ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App