×

এই জনপদ

সাবেক উপজেলা চেয়ারম্যানের সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

Icon

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : তেঁতুলিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলুর যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি ও ব্যাংক হিসাব ক্রোকের নির্দেশ দিয়েছে আদালত। গত বৃহস্পতিবার দুপুরে সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, কাজী মাহামুদুর রহমান ডাবলু, ২০২০ সালের ২৯ অক্টোবর দুদকের দিনাজপুর অফিসে তার দাখিল করা সম্পদ বিবরণিতেত ১৩ লাখ ৩৬ হাজার ৫২ টাকার সম্পদের তথ্য গোপন এবং ৭৯ লাখ ৭২ হাজার ৫৫৫ টাকা মূল্যের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ দখলে রেখেছেন। অনুসন্ধানে ওই সম্পদের সত্যতা প্রমাণ হওয়ায় দুর্নীতি দমন কমিশন ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক আজমির শরিফ মারজী বাদী হয়ে চলতি বছরের ১ ফেব্রুয়ারি মামলা দায়ের করেন।

মামলা তদন্তকালে কাজী মাহামুদুর রহমান ডাবলু তার নিজ নামের সম্পদ বিক্রি করে বিদেশ পালানোর চেষ্টা করছেন। পরে আসামি ও তার স্ত্রী তহুরা বেগমের নামে অর্জিত সম্পদ ক্রোক করার জন্য সিনিয়র স্পেশাল জজ আদালতে ঠাকুরগাঁও দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচলক ও তদন্তকারী কর্মকর্তা গত ৯ জুন আবেদন করেন।

এ ব্যাপারে অভিযুক্ত সাবেক চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু জানান, আমার বিরুদ্ধে দুদকের তদন্ত চলছে এটা আমি জানি। তবে গত বৃহস্পতিবার আদালতের আদেশ সম্পর্কে জানা নেই। পাবলিক প্রসিকিউটর ও দুদক আইনজীবী হাবিবুল ইসলাম হাবীব জানান, দুদক আইনে ওই চেয়ারম্যানসহ তার স্ত্রীর যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দ করার আদেশ দিয়েছেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App