×

এই জনপদ

ধুনটে অবৈধভাবে মাটি কাটায় ব্যবসায়ীর দণ্ড

Icon

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনটে আবাদি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে বিক্রির অভিযোগে ইউনুস আলী (৪০) নামে এক ব্যবসায়ীকে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরের পর দণ্ডপ্রাপ্ত আসামি ইউনুস আলীকে ধুনট থানা থেকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। ইউনুস আলী উপজেলার চিকাশি ইউনিয়নের জোড়শিমুল গ্রামের সোহরাব প্রামাণিকের ছেলে।

থানা সূত্রে জানা যায়, ইউনুস আলী এলাকার চিহ্নিত মাটি ও বালু ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন স্থানে ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে এবং ভূগর্ভ থেকে বালু উত্তোলন করে বিক্রি করে। তারই ধারাবাহিকতায় গত সোমবার সন্ধ্যার দিকে উপজেলার বড়চাপড়া গ্রামে তিন ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কাটতে থাকে। সংবাদ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশক খান। এ সময় তাকে অবৈধভাবে মাটি কেটে বিক্রির অভিযোগে ৩ মাসের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ধুনট থানার ওসি সৈকত হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে দণ্ডপ্রাপ্ত আসমি ইউনুস আলীকে কারাগারে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App