×

এই জনপদ

সাঁথিয়ায় মাদ্রাসার চালে বিদ্যুৎস্পর্শে শিশুর মৃত্যু

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : সাঁথিয়ায় পুণ্ডুরিয়া দাখিল মাদ্রাসার টিনের ঘরের চাল থেকে ফুটবল আনতে গিয়ে বিদ্যুৎস্পর্শে প্রাণ গেল তানজিল (৭) নামের এক শিশু শিক্ষার্থীর। তানজিল করমজা ইউনিয়নের পুণ্ডুরিয়া গ্রামের মিন্টু প্রামাণিকের ছেলে এবং পুণ্ডুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী। গত রবিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

এর আগেও গত ৭ জুন বিল্লাল (৯) নামের এক শিশু ওই মাদ্রাসার টিনের চাল থেকেই ফুটবল আনতে গিয়ে বিদ্যুৎস্পর্শে আহত হয়। এখন সে পাবনা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে বিদ্যুৎস্পর্শে শিশুর মৃত্যুর পর স্থানীয় জনতা মরদেহ নিয়ে মাদ্রাসা চত্বরে বিক্ষোভ মিছিল করে এবং মাদ্রাসা সুপারের বাড়ি ঘেরাও করে। দুটি দুর্ঘটনায় মাদ্রাসা কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করেছেন এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার দিন বিকালে পুণ্ডুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তানজিল বন্ধুদের সঙ্গে ফুটবল খেলছিল। একপর্যায়ে ফুটবলটি মাদ্রাসার টিনের চালের উপরে আটকে গেলে তানজিল গ্রিল বেয়ে চালের উপর থেকে সেটি আনতে যায়। এ সময় টিনের চালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তানজিল আটকে যায় এবং কিছুক্ষণ পর মাটিতে ছিটকে পড়ে। স্থানীয়রা তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মাদ্রাসার সুপারিনটেনডেন্ট আব্দুল ওয়াদুদ বলেন, ৭ জুন একটি ছেলে বিদ্যুৎপৃষ্ট হওয়ার পর আমরা চাল চেক করে দেখেছিলাম, কিন্তু কোথাও কোনো সমস্যা পাইনি। আবারো কীভাবে এ ঘটনা ঘটল বুঝতে পারছি না। আর এমনিতেই তো ছেলেরা চালে উঠে লাফালাফি করে। এতে দুর্ঘটনা হতেই পারে।

আহত বিল্লালের বাবা রহম ফকির বলেন, আমার ছেলে মাদ্রাসার চালে বিদ্যুৎপৃষ্ট হয়ে চাল থেকে পরে গিয়ে মেরুদণ্ডের হাড় ভেঙে গিয়েছে বলে ডাক্তাররা জানিয়েছেন। আমার ছেলেকে পাবনা সদর হাসপাতালে ভর্তি রাখা হয়েছে তার অবস্থা আশঙ্কাজনক।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মাহমুদুল করিম রাজু বলেন, ছেলেটিকে হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক বুঝতে পারেন, ঘটনাস্থলেই মারা গেছে।

সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া শিশুর মরদেহ থানায় নিয়ে আসা হয়েছে। আপাতত থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। তবে এ ব্যাপারে কারো অবহেলা থাকলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App