×

এই জনপদ

কমলনগরে ঋণগ্রস্ত ব্যবসায়ীর আত্মহত্যা

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : ল²ীপুরের কমলনগরে গলায় ফাঁস দিয়ে হারুনুর রশিদ (৪০) নামে ঋণগ্রস্ত এক ব্যবসায়ী আত্মহত্যা করেছেন।

গতকাল সোমবার ভোরে উপজেলার চরলরেন্স ইউনিয়নের কোম্পানীর রাস্তার মাথা নামক এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ নিজ দোকান থেকে ওই ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে। হারুনুর উপজেলার চরলরেন্স ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ড এলাকার মৃত আমিন উল্লার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, তিন মেয়ে ও দুই ছেলের জনক হারুন। সম্প্রতি তিনি আশা, প্রিজম, ব্র্যাক, উত্তরণসহ বেশ কয়েকটি এনজিও থেকে মোটা অঙ্কের ঋণ নেন। কিন্তু ঋণের নিয়মিত কিস্তি পরিশোধ করতে পারছিলেন না। মাসের শুরুতেই ওইসব এনজিওর কিস্তি দেয়ার কথা থাকলেও গত রবিবার পর্যন্ত তিনি কোনো টাকা দিতে পারেননি। যে কারণে, রবিবার এনজিওর লোকজন দোকানে এসে তাকে কিস্তি পরিশোধের চাপ দেন।

এ নিয়ে হতাশার জেরে গতকাল ভোরে নিজের দোকানের ফ্যানের রডের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

নিহতের স্ত্রী কুলছুম বেগম বলেন, গতকল ভোরে ফজরের নামাজ আদায়ের জন্য তিনি বাড়ি থেকে বের হন। নামাজ শেষে দোকানে ঢুকে সাটার লাগিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। পরে সকালে সাটার ভেঙে তার লাশ উদ্ধার করা হয়।

তিনি বলেন, তার স্বামী চা দোকানি হলেও বিভিন্ন এনজিওতে প্রতি মাসে তার কিস্তি ছিল প্রায় ৪০ হাজার টাকা। চলতি মাসে কোনো কিস্তি দিতে না পারায় তিনি খুব হতাশাগ্রস্ত ছিলেন। এ ঋণের চাপেই তার স্বামী আত্মহত্যা করেছেন।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App