×

এই জনপদ

ধুনট

উপজেলা নির্বাচনের ফল বাতিলের দাবি পরাজিত প্রার্থীদের

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন পরাজিত ২ চেয়ারম্যান প্রার্থী। গতকাল সোমবার দুপুরে ধুনট পৌর আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানান উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিক (ঘোড়া প্রতীক) ও সহসভাপতি আব্দুল হাই খোকন (মোটরসাইকেল প্রতীক)। যৌথভাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পরাজিত ২ প্রার্থী বলেন, গত ৫ জুন ধুনট উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্ব›িদ্বতা করেন। এই নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনি (আনারস) ভোটারদের নগদ টাকাসহ বিভিন্ন উপঢৌকন দিয়ে ভোট কিনে বিজয়ী হয়েছেন। আসিফ ইকবাল সনি ভোটের জন্য উপজেলার ৫৬০টি মসজিদের সভাপতি ও সংশ্লিষ্ট ব্যক্তিদের ৫ হাজার থেকে ৫০ হাজার টাকা করে দিয়েছেন। গোসাইবাড়ী ইউনিয়নে মাদ্রাসার ছাত্রীদের বোরকা, ভোটারদের শাড়ি, লুঙ্গি দিয়ে ভোট কিনেছেন। কালেরপাড়া উচ্চ বিদ্যালয়ে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই নলকূপ স্থাপন করে দিয়েছেন। গোসাইবাড়ি কবরস্থান ঈদগাহ মাঠ উন্নয়নে ২ লাখ টাকা দিয়েছেন। আসিফ ইকবাল সনির বিভিন্ন ব্যাংকের হিসাব নম্বরের লেনদেনের তথ্য অনুসন্ধান করলে নির্বাচনে কালো টাকা ব্যয়ের প্রমাণ পাওয়া যাবে। এছাড়া গত ২৩ মে খাটিয়ামারি বাজারে ঘোড়া প্রতীকের কর্মীদের মারপিট করে নির্বাচনী কার্যালয় বেদখল করেন আনারস প্রতীকের লোকজন। আসিফ ইকবাল সনির পক্ষ নিয়ে অতিউৎসাহী হয়ে নির্বাচনের আগের দিন পুলিশ ঘোড়া প্রতীকের কর্মীদের নির্যাতন ও গ্রেপ্তার করেছে। পুলিশের ভয়ে ঘোড়া প্রতীকের সমর্থক, ভোটার ও কর্মীরা ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারেননি। এসব ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়ে কোনো প্রতিকার পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে ধুনট উপজেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম তালুকদার, কুদরত-ই খুদা জুয়েল, শফিকুল ইসলাম, হাসান আহমেদ জেমস মল্লিক, এলাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বনি আমিন মিন্টুসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App