×

এই জনপদ

চেয়ারম্যানের নামে মামলা

আটঘরিয়ায় ওসির অপসারণ দাবিতে হরতাল ঘোষণা

Icon

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : আটঘরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তানভীর ইসলামের নামে মিথ্যা মামলার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় পক্ষপাতিত্বের অভিযোগে আটঘরিয়া থানার ওসিকে অপসারণের দাবিতে আগামী বুধবার উপজেলায় অর্ধদিবস হরতালের ঘোষণা করা হয়।

গতকাল রবিবার বেলা ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি আটঘরিয়া বাজার হয়ে থানার সামনে দিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার বাজার মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় টায়ার জ্বালিয়ে পাবনা-চাটমোহর মহাসড়ক অবরোধ করেন নেতাকর্মীরা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র শহীদুল ইসলাম রতন বলেন, ওসি হাদিউল ইসলাম উপজেলার দাগি সন্ত্রাসীদের সঙ্গে ওঠাবসা করেন। তার প্রত্যক্ষ মদদে কিছু সন্ত্রাসী আটঘরিয়ায় যা ইচ্ছা তাই করছেন। ওসির পছন্দ না হলে কোনো মামলা নিতে চায় না। তার সঙ্গেই সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে ঘুরলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না ওসি। এই ওসিকে আটঘরিয়ার মানুষ চায় না। তার অপসারণের দাবিতে আগামী বুধবার (১২ জুন) অর্ধদিবস হরতাল পালিত হবে। নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, নির্বাচনের দিন আমি বিভিন্ন কেন্দ্র ঘুরে নির্বাচন নিয়েই ব্যস্ত ছিলাম, কিন্তু আমাকে নির্বাচনের দিন প্রতিপক্ষের অফিস ভাঙচুরের আসামি করা হলো, তা-ও ১০ দিন পর। কিন্তু আটঘরিয়ার চিহ্নিত সন্ত্রাসী জুয়েলের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর ও নেতাকর্মীদের কুপিয়ে জখম করা হলো। সেই জুয়েলের নামে যখন মামলা দেয়া হলো তখন তার অভিযোগের ভিত্তিতে আমার নামে মিথ্যা মামলা দেয়া হলো।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর ও নেতাকর্মীদের কুপিয়ে হত্যা চেষ্টার মামলাকে প্রভাবিত করতেই আমার নামে এই মিথ্যা মামলা দেয়া হলো।

এ ব্যাপারে আটঘরিয়ার থানার ওসি হাদিউল ইসলাম বলেন, আমার অপসারণের বিষয়টি তাদের রাজনৈতিক বিষয় হতে পারে। কেন তারা আমার অপসারণ চাচ্ছেন তার সুস্পষ্ট কারণ যদি উল্লেখ্য করতে পারেন, তাহলে আমি আপনাদের সে বিষয়ে বলতে পারব। আমি কারো প্রভাবে প্রভাবিত হয়ে না বরং আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং আইন অনুসারে কাজ করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App