×

এই জনপদ

আশাশুনি

চাল না দেয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের মানববন্ধন

Icon

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

এস. কে হাসান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে : আশাশুনিতে স্বজনপ্রীতির মাধ্যমে প্রকৃত জেলেদের চাল না দেয়ায় কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর সরকার দীপের বিরুদ্ধে মানববন্ধন করেছেন বঞ্চিত মৎস্যজীবীরা।

গতকাল শুক্রবার বেলা ১১টায় উপজেলার মিত্র তেঁতুলিয়া বাজার সড়কে এ মানববন্ধনে অংশগ্রহণ করেন কাদাকাটি ইউনিয়নের তেঁতুলিয়া, মিত্র তেঁতুলিয়া, মোকামখালী, টেকা, শাহনগর ও ঝিকরা গ্রামের শতাধিক জেলে ও মৎস্যজীবী।

স্থানীয় যুবলীগ নেতা মিজানুর রহমান মন্টুর নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মৎস্যজীবী গোলাম মোস্তফা, আজিজুল ইসলাম, রমজান সরদার, আফছার আলী গাজী, ঈমান মোড়ল, শিরিনা গাজী প্রমুখ। বক্তারা বলেন, ইউনিয়নে মোট কার্ডধারী জেলের সংখ্যা ৪৪১ জন। এছাড়া কমপক্ষে অর্ধশতাধিক ব্যক্তি প্রকৃত মৎস্যজীবী হলেও চেয়ারম্যান বাবু ও মৎস্য কর্মকর্তার যোগসাজশে তাদের কার্ড থেকে বঞ্চিত করা হয়েছে।

বক্তারা আরো বলেন, এবার ৩৮৮ জন জেলের নামে চাল বরাদ্দ দেয়া হয়েছে। অন্যান্য ইউনিয়নের চেয়ারম্যানরা ইউপি সদস্য ও স্থানীয় মৎস্যজীবী সমিতির নেতাদের সঙ্গে বসে সবাই মিলে চাল ভাগাভাগি করে নিলেও আমাদের চেয়ারম্যান নিজের ইচ্ছামতো স্বজনদের মধ্যে চাল বিতরণ করেছেন।

চাল বিতরণের আগে বিষয়টি ইউএনও রনি আলম নূর (সদ্য বিদায়ী) অবহিত করা হয়েছিল। তখন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার পরিষদে উপস্থিত হয়ে প্রকৃত জেলেদের মধ্যে চাল বিতরণের প্রতিশ্রæতি দিলেও কার্যত তা হয়নি। তাই প্রকৃত জেলেদের মধ্যে পুনরায় চাল বিতরণ ও প্রকৃত মৎস্যজীবীদের কার্ড প্রদান করে নতুন তালিকা প্রকাশ করার দাবি জানান ভুক্তভোগীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App