×

এই জনপদ

কাঁঠালিয়া

সার-বীজ জব্দের ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা

Icon

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি (শহর) প্রতিনিধি : ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মিঠু সিকদারসহ তিনজনের বিরুদ্ধে ১৯ বস্তা সরকারি সার ও বীজ চুরির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে কাঁঠালিয়া থানায় উপজেলা কৃষি অফিসার ইমরান বিন ইসলাম বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

আসামিরা হলেন আওরাবুনিয়া ইউনিয়ন যুবলীগ নেতা দীপক কুমার হাওলাদার, চেয়ারম্যান মো. মিঠু সিকদার এবং ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. হেলাল উদ্দিন। বিষয়টি নিশ্চিত করেছেন কাঁঠালিয়া থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার।

আওরাবুনিয়া ইউনিয়নের দায়িত্বরত উপসহকারী কৃষি কর্মকর্তা মো. মুরাদ হোসেন বলেন, উদ্ধারকৃত মালামাল এপ্রিল মাসে কৃষকদের মধ্যে বিতরণকৃত কৃষি প্রণোদনার সার ও বীজ। এগুলো আমরা কৃষকদের কাছে বিতরণ করেছি। তবে কীভাবে এখানে এলো এবং পাওয়া গেল তা আমাদের জানা নেই।

উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান বিন ইসলাম বলেন, খবর পেয়ে ইউএনওসহ আমরা ঘটনাস্থলে যাই। আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদ ভবনের একটি কক্ষ থেকে ১০ কেজি ওজনের ৬ প্যাকেট ব্রি-৪৮ ধানের বীজ এবং ইউনিয়ন পরিষদসংলগ্ন সাতানি বাজারের দিপক কুমার হাওলাদারের ভাড়া বাসা থেকে ৫০ কেজি ওজনের সাত বস্তা রাসায়নিক সার ও ৬ প্যাকেট ধানের বীজ চব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী এগুলো অবৈধ মালামাল হিসেবে জব্দ করা হয়েছে।

এ ব্যাপারে ২ নম্বর আসামি আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মিঠু সিকদার বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এটি নির্বাচনী প্রতিহিংসামূলক একটি মামলা।

দিপক কুমার হাওলাদার বলেন, আওরাবুনিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. হেলাল উদ্দিন সার ও বীজ আমার কাছে রেখে গেছেন। তখন তিনি আমাকে বলেছেন কয়েকজন কৃষকের মালামাল। দুই-তিন দিনের মধ্যে তাদের মধ্যে বিতরণ করব।

হেলাল উদ্দিনের সঙ্গে যোগাযোগ করতে না পারায় তার মতামত জানা যায়নি।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদ ভবনের একটি কক্ষ থেকে ১০ কেজি ওজনের ৬ প্যাকেট ব্রি-৪৮ ধানের বীজ ও আওরাবুনিয়া ইউনিয়নের যুবলীগ নেতা দিপক কুমার হাওলদারের পশ্চিম ছিটকীর (সাতানি বাজার) ভাড়া বাসা থেকে এমওপি ৫ বস্তা ও ডিএপি ২ বস্তা রাসায়নিক সার এবং ব্রি-৯৮ ধান দুই প্যাকেট, ব্রি-৪৮ ধান চার প্যাকেট উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মালামাল থানা হেফাজতে রয়েছে।

কাঁঠালিয়া থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার জানান, আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App