×

এই জনপদ

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব

মঠবাড়িয়ায় ১৫০ কিমি গ্রামীণ সড়ক বিধ্বস্ত

Icon

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মঠবাড়িয়ায় ১৫০ কিমি গ্রামীণ সড়ক বিধ্বস্ত

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ায় সাম্প্রতিক বয়ে যাওয়া ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ও প্লাবনে ১৫০ কিলোমিটার পাকা ও মাটির সড়ক বিধ্বস্ত হয়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে অন্তত ২৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে এলজিইডি সূত্রে জানা গেছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত রাস্তায় নতুন করে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার ৫টি ইউনিয়নের অনেক জায়গায় বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হওয়ায় পানির তোড়ে গ্রামীণ সড়ক ধসে যাওয়ার পাশাপাশি ঝড়ে সড়কের দুই পাশের গাছ উপড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া আরো ৬টি ইউনিয়নে প্রত্যন্ত এলাকার রাস্তার ক্ষতি হওয়ায় যানবাহন ও মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। বলেশ্বর নদীর মধ্যবর্তী মাঝেরচরে জলোচ্ছ¡াসে দেড় কিলোমিটার পাকা সড়ক সম্পূর্ণ ধসে যায়। প্রতিদিন

পৌর শহরের প্রাণ কেন্দ্রের প্রায় জনগুরুত্বপূর্ণ বেশ কিছু রাস্তার কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এসব সড়কে যানবাহন চলাচল তো দূরে থাক, মানুষের পায়ে চলাই কষ্টকর। পৌরসভার বিধ্বস্ত সড়ক এখন মেরামত করা জরুরি।

উপজেলা নির্বাহী প্রকৌশলী জিয়ারুল ইসলাম ঘূর্ণিঝড় ও জলোচ্ছ¡াসে ব্যাপক ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করে বলেন, ক্যাটাগরি অনুযায়ী তালিকা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। বরাদ্দ এবং সংস্কার কাজের অনুমতি পেলে ধসে যাওয়া সড়কগুলো সংস্কার করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App