×

এই জনপদ

দশমিনায় সর্বস্ব হারিয়ে ছয় পরিবারের মানবেতর জীবন

Icon

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডরে ঘরবাড়িসহ সর্বস্ব হারিয়ে মুজিব কেল্লায় আশ্রয় নেয়া ছয়টি পরিবারের সদস্যরা মানবেতর জীবনযাপন করছেন। এর মধ্যে দেলোয়ার ঘরামীর পরিবারে ৫ জন, সাকিল হোসেনের পরিবারে ৫ জন, উজ্জল আহমেদের পরিবারে ৪ জন সোহেল হোসেনের পরিবারে ৫ জন আনোয়ার হোসেনের পরিবারে ৪ জন এবং সখিনা বেগমের পরিবারে ৫ জন সদস্য নিয়ে বসবাস করছেন।

দেলোয়ার ঘরামী জানান, ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব শুরু হলে পরিবার পরিজন নিয়ে মুজিব কেল্লা আশ্রয় কেন্দ্রে এলাকার শতাধিক পরিবারের সঙ্গে তিনিও আশ্রয় নেন। ঝড় থেমে যাওয়ার পর তারা নিজ নিজ ভিটায় গিয়ে দেখেন তাদের বসতঘরের কোনো অস্তিত্ব নেই। তেতুলিয়া নদীর পানির তোড়ে তাদের সবকিছু ভাসিয়ে নিয়ে গেছে। মাহফুজা বেগম জানান, ঝড়ের সময় আশ্রয় নেয়া শতাধিক পরিবার নিজ নিজ বাড়িতে ফিরে গেলেও মাথা গোঁজার ঠাঁই না থাকায় আমরা ৬টি পরিবার ফিরতে পারিনি। নতুন করে ঘর তৈরি করার সামর্থ আমাদের নেই, তাই মুজিব কেল্লায় মানবেতর জীবন কাটছে আমাদের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা নাজ নীরা জানান, মুজিব কেল্লায় আশ্রিতদের মাথা গোঁজার ঠাঁই না হওয়া পর্যন্ত তারা সেখানেই থাকবেন এবং অগ্রাধিকার দিয়ে ওই পরিবারগুলোকে সব ধরনের সহায়তা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App