×

এই জনপদ

পূর্বধলায় বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু

Icon

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

তিলক রায় টুলু, পূর্বধলা (নেত্রকোনা) থেকে : বিদ্যুতের লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন লাইনম্যান মানিক শিকদার।

গত শনিবার বেলা ৩টার দিকে পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের গোপীনাথ খিলা গ্রামে এ ঘটনা ঘটে। মানিক শিকদার পল্লী বিদ্যুতের হোগলা ও আগিয়া ইউনিয়নের প্রধান সার্ভিসম্যান ছিলেন। তিনি সদর উপজেলার চল্লিশা গ্রামের হাজি আবুল কাশেমের ছেলে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত পল্লী বিদ্যুতের লাইন মেরামত করার জন্য লাইনম্যান মানিক শিকদার পোলে ওঠেন।

কাজ করার এক পর্যায়ে হঠাৎ ওই লাইনে বিদ্যুৎ চলে এলে সঙ্গে সঙ্গে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন।

এ সময় তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় রেফার করা হয়। ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

মানিক শিকদারের সঙ্গে থাকা অপর লাইনম্যান আব্দুর রহমান জানান, বিদ্যুতের সংযোগ বন্ধ করে মানিক খুঁটিতে কাজ করতে উঠেন। কিন্তু পুনরায় কীভাবে লাইনটি চালু হয়েছে এ বিষয়ে আমাদের কিছু জানা নেই।

অপরদিকে সাব-স্টেশনের দায়িত্বে থাকা লাইনম্যান মোস্তফা বাশার বলেন, ওই লাইনের জন্য কোনো শাটডাউন নেয়া হয়নি।

পূর্বধলা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের এজিএম মো. জিল্লুর রহমান সাংবাদিকদের বলেন, কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে বা তারা এখানে কী কাজ করছিল তা তিনি অবগত না। তিনি লাশের সঙ্গে আছেন, বিস্তারিত পরে জানাবেন।

পূর্বধলা জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী গোলাম মোর্তুজা সাংবাদিকদের বলেন, লাইনম্যান মানিক শিকদার বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

ওই ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন। কেন এ ঘটনা ঘটেছে তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App