×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

এই জনপদ

পাথরঘাটায় সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কায় ভোটাররা

চেয়ারম্যান পদে ৬ প্রার্থীতে সরগরম ভোটের মাঠ

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) থেকে : উৎসবমুখর পরিবেশে শুরু হওয়া পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয় ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবের কারণে। গত ২৯ মের নির্ধারিত তারিখের নির্বাচন অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৯ জুন। নির্বাচন কমিশন (ইসি) নির্বাচনের নতুন তারিখ ঠিক করে দেয়ায় ফের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে পাথরঘাটা। এদিকে, সহিংসমুক্ত ও অবাধ-সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কায় রয়েছেন ভোটাররা।

৬ জন চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৪ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়াই করছেন।

নির্বাচনে চেয়ারমান প্রার্থীরা হলেন- উপজেলার বর্তমান চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির (কাপ-পিরিচ), সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন (আনারস), উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ (মার্কা ঘোড়া), অপরদিকে সাবেক জেলা পরিষদ সদস্য এনামুল হোসাইন (দোয়াত কলম), কালমেঘা ইউনিয়নের তিনবারের চেয়ারম্যান, নূর আফরোজ হেপী (মোটরসাইকেল) এবং আকন মো. সহিদ (চিংড়ি)।

উৎসবমুখর পরিবেশে শুরু হওয়া পাথরঘাটা উপজেলা নির্বাচন শুরু থেকে বিচ্ছিন্ন কোনো সহিংসতা ছাড়াই প্রচার-প্রচারণা শেষ হচ্ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ইসি বাধ্য হয় ২৯ মের নির্বাচন স্থগিত করতে। ৩১ মে দফায় দফায় সংঘর্ষে জড়ায় দোয়াত কলম মার্কা আর কাপ-পিরিচ মার্কার সমর্থকরা। যে ঘটনায় একজন প্রার্থীও আক্রান্ত হয়। সবমিলিয়ে ভোটারদের মধ্যে এখন এক ধরনের শঙ্কা বিরাজ করছে, শেষ পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ থাকবে তো ভোটের মাঠ?

এ নির্বাচনে শুধু চেয়ারম্যান পদ নিয়ে আগ্রহ বেশি ভোটারদের মধ্যে। পুরুষ ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদ নিয়ে কে নির্বাচিত হবে না-হবে তা নিয়ে কোনো ভাবনা নেই স্থানীয় ভোটারদের মধ্যে।

আগামী ৯ জুন নির্বাচনের নতুন তারিখ ঘোষণা হওয়ায় ইতোমধ্যে শুরু হয়ে যায় সহিংসতা। গত শুক্রবার দফায় দফায় সংঘর্ষে জড়ায় দোয়াত কলম আর কাপ-পিরিচ মার্কার সমর্থকরা। যে ঘটনায় একজন প্রার্থীও আক্রান্ত হন। সহিংসমুক্ত ও অবাধ-সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কায় রয়েছেন ভোটাররা।

নির্বাচনে চেয়ারম্যান নিয়েই আগ্রহ বেশি ভোটারদের। ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদ দুটিতে কে নির্বাচিত হলো তা নিয়ে ভোটারদের খুব একটা মাথাব্যথা নেই ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App