×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

এই জনপদ

ছেলে জন্ম দিতে না পারায় নির্যাতনের শিকার নারী

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে ছেলে না হওয়ায় সোমা মন্ডল (৩৫) নামে এক নারী নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

গত শুক্রবার বিকাল ৫টায় উপজেলার চরবানিয়ারী পশ্চিমপাড়া গ্রামে এ নির্যাতন ও মারপিটের ঘটনা ঘটে। সন্ধ্যায় নির্যাতনের শিকার নারীকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত সোমা ওই গ্রামের পঞ্চানন মন্ডলের ছেলে লব মন্ডলের স্ত্রী।

হাসপাতালের বিছানায় শুয়ে সোমা কাতরকণ্ঠে বলেন, ১৭ বছর আগে আমাদের বিয়ে হয়েছে। আমাদের লিখি মন্ডল (১৪), মিতু মন্ডল (৮) ও লিনা মন্ডল (৩) নামের তিনটি মেয়ে আছে। মেয়ে হওয়ায় শ্বশুর পঞ্চানন মন্ডল, শাশুড়ি কনকলতা মন্ডল ও ভাসুর পলাশ মন্ডল আমাদের সম্পত্তি থেকে বঞ্চিত করেছেন। সেই সঙ্গে ছেলে সন্তানের জন্য স্বামী লবকে তারা অন্যত্র বিয়ে দেয়ার চেষ্টা করেন। এতে আমি বাধা দেয়ায় আমার ওপর অত্যাচার-নির্যাতন নেমে আসে। প্রায়ই স্বামী বাড়িতে না থাকলে আমাকে মারধর করত তারা।

এ ঘটনার জেরে শুক্রবার বিকাল ৫টায় ভাসুর পলাশ ও তার ছেলে স্বাধীন নির্মমভাবে আমাকে নির্যাতন করে।

নির্যাতিত নারীর স্বামী লব মন্ডল বলেন, পরপর তিনটি কন্যা সন্তান হওয়ায় তাদের কথায় বিয়ে না করায় বাবা ও বড় ভাই আমাদের কোনো জায়গা জমি দেয়নি। আমি অতি কষ্টে ছোট্ট একটি মুদি দোকান করে চার সদস্যের পরিবার চালাই। অনেক কষ্ট হলেও মেয়ে তিনটিকে লেখাপড়া করাচ্ছি। তারপরও ওরা সুযোগ পেলেই আমার স্ত্রীকে নির্মমভাবে নির্যাতন করে। আমি অভিযোগ করেও এর বিচার পাইনি।

সোমার ভাসুর পলাশ নির্মম নির্যাতনের কথা অস্বীকার করে বলেন, ছোট ভাই লবের বউ বাবাকে মারপিট করায় মহিলারা মিলে সোমাকে কয়েকটা চড়-থাপ্পড় মেরেছে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম হোসেন বলেন, আমরা কোনো অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App