×

এই জনপদ

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারী ও বিষপানে শিক্ষার্থীর মৃত্যু

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রেখা বেগম (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এছাড়া মতলব দক্ষিণ উপজেলায় বিষপানে লিখন সরকার জিলন (১৭) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে।

গতকাল বুধবার সকালে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে হাজীগঞ্জ খাটরা মায়া ভিলার ছাদে জমে থাকা পানি পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন রেখা বেগম। একই দিন দুপুরে মতলব দক্ষিণ উপজেলার কালিকাপুরে বিষপান করে শিক্ষার্থী জিলন।

জানা যায়, রেখা বেগম খাটরা এলাকার মৃত কামিজ মিয়ার মেয়ে এবং জিলন মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর কালিকাপুর গ্রামের মৃত আফজাল সরকারের ছেলে।

স্থানীয় বাসিন্দা সুমন মিয়া বলেন, গতকাল বুধবার সকালে জমে থাকা পানি পরিষ্কার করতে ছাদে উঠেন রেখা বেগম। ছাদে পানিতে বিদ্যুতের তার জড়ানো ছিল। সেখানে গিয়ে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হলে তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাজীগঞ্জ থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ বলেন, এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে শিক্ষার্থী জিলনের স্বজনরা জানান, সে এ বছর কালীপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। তার বাবা নেই। মা এবং দাদীর কাছে থাকত।

দুপুরে বাড়ির কিছুটা দূরে বিষপান করে রাস্তার পাশে পড়ে ছিল। সেখান থেকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। কী কারণে সে বিষপান করেছে কেউ কিছু বলতে পারছেন না।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বিপ্লব দাস বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। স্বজনদের মাধ্যমে জেনেছি সে বিষপানে আত্মহত্যা করেছে।

চাঁদপুর সদর মডেল থানা পুলিশ জানায়, মরদহে উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্ত করা হবে। এরপর আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App