×

এই জনপদ

মাদারীপুরে চিফ হুইপ

স্মার্ট দেশ গড়তে হলে আগে স্মার্ট মানুষ চাই

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের বারবার বলেন, স্মার্ট দেশ গড়তে হলে আগে স্মার্ট মানুষ চাই। এটিই এখন আমাদের মূল লক্ষ্য। যেসব শিক্ষার্থী আজ ভালো ফলাফল করেও লেখাপড়া চালিয়ে যাওয়ার ব্যাপারে শঙ্কিত ছিল, তাদের আমি বলব, তোমরা যেখানেই লেখাপড়া করবে, আমি বৃত্তিসহ সব ব্যবস্থা করে দেব। তবে আমার একটাই কথা তোমরাও একদিন বড় মানুষ হবে। সেদিন কিন্তু নিজের এলাকা, পরিবার, এই শিবচরের মাটির কথা ভুলে যেও না। এটাই কিন্তু তোমাদের আসল ঠিকানা।

গতকাল রবিবার চলতি বছর এসএসসিতে মাদারীপুরের শিবচরের শিরুয়াইল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়া দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে চিফ হুইপ এসব কথা বলেন।

ফুল দিয়ে শিক্ষার্থীদের সংবর্ধনা জানান তিনি। এ সময় চিফ হুইপ মেধাবী ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। তাৎক্ষণিকভাবে নগদ অর্থ, টিন, সেলাই মেশিন সহায়তা দেন এবং ভবিষ্যতে লেখাপড়া চালিয়ে নেয়ার জন্য মাসিক বৃত্তিসহ সব ধনরনের সহায়তার আশ্বাস দেন। এছাড়া ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের সভাপতি মাসিক বৃত্তির ঘোষণা দেন।

এদিন চিফ হুইপ চরজানাজাত ইলিয়াস আহমেদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের দরিদ্র মেধাবী শিক্ষার্থী বৃষ্টি আক্তার ও পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের দরিদ্র মেধাবী শিক্ষার্থী সামিয়া আক্তারকেও সংবর্ধনা দেন এবং সেসঙ্গে নগদ অর্থ, টিন ও সেলাই মেশিন দেয়া হয়। আর নিজ বাড়িতে ডেকে নিয়ে শিরুয়াইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসীর লেখাপড়া চালিয়ে নেয়ার আশ্বাস দেন চিফ হুইপ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App