×

এই জনপদ

রাজশাহী কারাগার

বন্দির স্বজনদের জন্য তৈরি হচ্ছে ‘দর্শনার্থী শেড’

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : দেশের প্রাচীনতম রাজশাহী কেন্দ্রীয় কারাগারের বন্দির স্বজনদের জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। তাদের স্বস্তি দিতে দীর্ঘদিনের পুরাতন জরাজীর্ণ অপেক্ষাগারটি প্রয়োজনীয় সংস্কার, মেরামত ও পুনর্নির্মাণ আধুনিকীকরণ করা হবে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে। স¤প্রতি রাজশাহী বিভাগীয় কারা উপ-মহাপরিদর্শক মো. কামাল হোসেন এ উদ্যোগ নেন।

কারা সূত্র জানিয়েছে, বর্তমান কারা উপ-মহাপরিদর্শক মো. কামাল হোসেন, রাজশাহী বিভাগে যোগদানের পরপরই সমগ্র কারা এলাকা (ভেতর ও বাহির) পরিদর্শনকালে দর্শনার্থীদের বসার স্থান, ওয়াশরুম, ফ্যানসহ ইত্যাদির নাজুক অবস্থা দৃষ্টিগোচরে এলে নিজেই স্বপ্রণোদিত হয়ে স্থানীয় গণপূর্ত অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ করে আধুনিক ও উন্নতমানের দর্শনার্থী অপেক্ষাগার হিসেবে শেড নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। এ বিষয়ে রাজশাহী বিভাগীয় কারা উপ-মহাপরিদর্শক মো. কামাল হোসেন বলেন, বর্তমানে সারা বাংলাদেশে তীব্র তাপপ্রবাহ বিরাজ করছে। রাজশাহীর আবহাওয়া তুলনামূলকভাবে বেশি চরমভাবাপন্ন হওযায় আবহাওয়া অধিদপ্তর থেকে ইতোমধ্যে হিট এলার্ট জারি করা হয়েছে।

তিনি আরো বলেন, উষ্ণতম জেলা নাটোরের লালপুর, রাজশাহী, নওগাঁ ও অন্যান্য জেলা হতে কারাবন্দিদের সঙ্গে সাক্ষাৎ করার জন্য তাদের স্বজনরা দূরদূরান্ত থেকে রাজশাহীতে আগমন করেন। কারাবন্দিদের স্বজনরা রাজশাহী কেন্দ্রীয় কারাগারের বিদ্যমান জরাজীর্ণ দর্শনার্থী অপেক্ষাগারটিতে বাধ্য হয়ে অবস্থান করেন। অপেক্ষাগার পুনর্নির্মাণ করা না হলে সাধারণ দর্শনার্থীদের তীব্র তাপ প্রবাহজনিত কারণে হিটস্ট্রোক তথা উচ্চ রক্তচাপে প্রাণহানিরও সম্ভাবনা থেকে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App