×

অর্থ শিল্প বাণিজ্য

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সাফল্য

Icon

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের বাস্তবায়নাধীন জঅওঝঊ জবরহঃবমৎঃরড়হ ড়ভ জবঃঁৎহরহম গরমৎবহঃ প্রকল্পে ২০২৩-২৪ অর্থবছরে ৯৮ দশমিক ১০ শতাংশ অগ্রগতি সাধিত হয়েছে।

বার্ষিক কর্মপরিকল্পনা অনুযায়ী কার্যক্রম সম্পাদনের কারণে এ অগ্রগতি হয়েছে বলে সংশ্লিষ্টরা মনে করে। প্রকল্প কর্মকান্ড মাঠ পর্যায়ে সফল সম্পন্ন হচ্ছে। এ প্রকল্পে কনসাল্টিং ফার্ম হিসেবে কাজ করছে ওঙগ বাংলাদেশ ও সাব কনসাল্টিং ফার্ম হিসাবে ইজঅঈ, প্রত্যাশা, কঘটঝ, ঙকটই, ডঅজইঊ, ইঘঝক, জঅগজট ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের নির্দেশনায় প্রকল্পের প্রধান কার্যালয়ের নিরলস চেষ্টার ফসল বলে সংশ্লিষ্টদের মতামত। প্রত্যাগত অভিবাসীদের রিইন্টিগ্রেশনের লক্ষে প্রধানমন্ত্রী বিশ্ব ব্যাংকের ঋণ সহায়তায় এ প্রকল্প কার্যক্রম শুরু করেন।

উন্নয়নের শ্রোতধারা আনার লক্ষ্যে সরকারের বার্ষিক উন্নয়নের মধ্যে এটি একটি উল্লেখযোগ্য কার্যক্রম। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে আবশ্যক কাজে অন্তর্ভুক্তিকরণসহ বৃহৎ ডাটাবেজ তথ্য অন্তর্ভুক্তির এবং প্রত্যেক প্রবাস ফেরত কর্মীকে ব্যাংক হিসাবে প্রণোদনা ১৩৫০০ টাকা করে প্রদান করা হচ্ছে।

এ অর্থবছরে গৃহীত অন্যান্য কার্যক্রমের মধ্যে ৬০৬২৫ জন প্রত্যাগত অভিবাসীকে এ অর্থ প্রদান করা হয়েছে। সেমিনার ওরিয়েন্টশনসহ মতবিনিময় সভার মাধ্যমে জনগণকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের বহুমুখী সেবা কার্যক্রম অবহিত করা হচ্ছে। প্রকল্প পরিচালক বলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় তথা ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের পরামর্শ ও সহযোগিতায় অর্থবছরে উল্লেখযোগ্য বাস্তবায়ন অগ্রগতি সম্ভব হয়েছে। সরকারিভাবে বাস্তবায়িত বিশ্বের বৃহত্তর রি ইন্টিগ্রেশন কার্যক্রমে থাকতে পেরে প্রধানমন্ত্রীসহ সরকারের বিভিন্ন পর্যায়ে কর্মরত কর্তা ব্যক্তিদের কৃতজ্ঞতা জানাচ্ছি, যারা কার্যক্রম বাস্তবায়নের সহযোগিতা করেছেন। অর্থবছরে এ প্রকল্প অগ্রগতি সম্ভব হয়েছে মন্ত্রণালয়, বোর্ড, জেলাপ্রশাসনসহ মাঠ পর্যায়ের সহকর্মীবৃন্দের আন্তরিক সহযোগিতার কারণে। বিজ্ঞপ্তি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App