×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

অর্থ শিল্প বাণিজ্য

বেপজা

চীনা কোম্পানির ১০ কোটি ৯০ লাখ ডলার বিনিয়োগ

Icon

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

 চীনা কোম্পানির ১০ কোটি ৯০ লাখ ডলার বিনিয়োগ

বেপজা অর্থনৈতিক অঞ্চলে ১০ কোটি ৯০ লাখ ডলার বিনিয়োগের লক্ষ্যে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে চীনা মালিকানাধীন প্রতিষ্ঠান আলপেন বানিয়ান গার্মেন্টস বিডি কোম্পানি লিমিটেড।

প্রতিষ্ঠানটি প্রায় ৯০ হাজার বর্গমিটার জমির উপর একটি পোশাক কারখানা স্থাপন করবে; যেখানে বার্ষিক ৪ কোটি ৩০ লাখ পিস ওভেন ও নিট পোশাক প্রস্তুত হবে। পূর্ণমাত্রায় উৎপাদন শুরু হলে প্রতিষ্ঠানটিতে ১১ হাজার ৯৯৫ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, বিএসপি, এনডিসি, পিএসসির উপস্থিতিতে গতকাল ঢাকার বেপজা কমপ্লেক্সে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. আশরাফুল কবীর এবং আলপেন বানিয়ান গার্মেন্টস বিডি কোম্পানি লিমিটেডের পরিচালক মি. লি, টিয়ানিং নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের লক্ষ্যে বিনিয়োগ চুক্তি স্বাক্ষরকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে একক প্রতিষ্ঠান হিসেবে এটিই প্রস্তাবিত সর্বোচ্চ বিনিয়োগ।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান বলেন, তৈরি পোশাক এবং টেক্সটাইলসহ সব খাতকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য স্বাগত জানায় বেপজা। তবে অটোমোবাইল, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্সসহ আইটি পণ্যের মতো বৈচিত্র্যময় খাতে আরো বেশি বিনিয়োগকে উৎসাহিত করে।

উল্লেখ্য, চট্টগ্রামের মীরসরাইয়ে স্থাপিত বেপজার সর্ববৃহৎ উদ্যোগ বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য বেপজা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছে। আলপেন বানিয়ান গার্মেন্টসসহ মোট ২৯টি প্রতিষ্ঠান বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করল যাদের প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ মোট ৬৮৮ মিলিয়ন ডলার। তৈরি পোশাক শিল্পের পাশাপাশি বৈচিত্র্যময় পণ্য যেমন- ফুটওয়্যার ও ফুটওয়্যার এক্সেসরিজ, টেন্ট এবং ক্যাম্পিং ইকুইপম্যান্ট, হেয়ারকেয়ার প্রোডাক্ট ও এক্সেসরিজ, লুব্রেকেটিং ওয়েল, ডিসপোজেবল কাটলারি ইত্যাদি উৎপাদনের লক্ষ্যে প্রতিষ্ঠানসমূহ চুক্তি স্বাক্ষর করেছে। বেপজা অর্থনৈতিক অঞ্চলের ৩টি প্রতিষ্ঠান ইতোমধ্যে রপ্তানি কার্যক্রম শুরু করেছে এবং এ বছরের মধ্যে আরো ৩টি প্রতিষ্ঠান রপ্তানি শুরু করবে মর্মে আশা করা হচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ এস এম আনোয়ার পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App