×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

অর্থ শিল্প বাণিজ্য

ইসলামী ব্যাংক

গ্রাহক সচেতনতা সপ্তাহের উদ্বোধন

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের (এফআইসিএসডি) উদ্যোগে এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির সার্বিক ব্যবস্থাপনায় গতকাল চাঁপাইনবাবগঞ্জ জেলায় আর্থিক সুরক্ষা সচেতনতা তৈরির লক্ষ্যে রাজশাহী বিভাগের গ্রাহক সচেতনতা সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ক্লাবে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের নির্বাহী পরিচালক মো. নূরুল আমীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংক বগুড়া অফিসের নির্বাহী পরিচালক মো. মর্তুজা আলী, বাংলাদেশ ব্যাংক রাজশাহী অফিসের নির্বাহী পরিচালক রতন পাইন এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ কায়সার আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের (এফআইসিএসডি) পরিচালক শায়েমা ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বাংলাদেশ এগিয়ে চলেছে। ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তোলাসহ স্মার্ট বাংলাদেশ গঠনে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে সেবার মানসিকতা নিয়ে গ্রাহকসেবা প্রদান করতে হবে। ব্যাংকিং খাতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে। গ্রাহকরা যেন প্রতারিত না হন সেদিকে খেয়াল রেখে তাদের প্রযুক্তির ব্যবহার সম্পর্কে সচেতন করতে হবে। এজন্য ব্যাংকারদের আগে প্রযুক্তি সম্পর্কে জানতে হবে। চ্যালেঞ্জ উত্তরণে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে প্রবাসী বাংলাদেশী ও তাদের স্বজনদের আরো বেশি সচেতন ও দায়িত্বশীল হতে হবে।

অনুষ্ঠানের সভাপতি বলেন, এফআইসিএসডি দেশের ও দেশের বাইরের সব গ্রাহকের স্বার্থ সংরক্ষনে অগ্রণী ভূমিকা রাখছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে আমরা যেমন বিভিন্ন প্রযুক্তি ও আর্থিক সেবার দিকে ধাবিত হচ্ছি তেমনি বিভিন্ন ধরনের ঝুঁকিরও সম্মুখীন হচ্ছি। এসব ঝুঁকি প্রশমনে আমাদের ভিজিল্যান্স অ্যান্ড এন্টি ফ্রড ডিভিশন এবং টেকনিক্যাল সার্ভিসেস ডিভিশন কার্যকরী ব্যবস্থা গ্রহণ করে আসছে। বিজ্ঞপ্তি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App