×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

দূরের জানালা

প্লেনের ধাক্কায় ৪০ ফ্লেমিঙ্গোর মৃত্যু

Icon

প্রকাশ: ২৩ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্লেনের ধাক্কায় ৪০ ফ্লেমিঙ্গোর মৃত্যু

কাগজ ডেস্ক : ভারতের মুম্বাই বিমানবন্দরে অবতরণের সময় প্লেনের ধাক্কায় ৪০টি ফ্লেমিঙ্গো পাখির মৃত্যু হয়েছে। সোমবার রাতে এই ঘটনা ঘটে।

দুবাই থেকে ইকে ৫০৮ যাত্রীবাহী প্লেন মুম্বাইয়ে আসছিল। ল²ীনগর এলাকার পন্তনগরের কাছে ঘটনাটি ঘটে। যদিও প্লেনটিকে নিরাপদে মুম্বাই বিমানবন্দরে অবতরণ করান পাইলট। বিমানবন্দর সূত্রে খবর, এমিরেটসের একটি প্লেনের সঙ্গে এই ঘটনা ঘটে। প্লেনটি আবার দুবাইয়ে ফেরার কথা ছিল। তবে কোথাও ক্ষতিগ্রস্ত হয়েছে কি না, তা পরীক্ষার জন্য পুনরায় দুবাইয়ের উদ্দেশে রওনা হয়নি সেটি। ফলে যাত্রীদের মুম্বাই বিমানবন্দরেই অপেক্ষা করতে হয়। মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা নাগাদ প্লেনটি আবার দুবাইয়ের উদ্দেশে যাত্রীদের নিয়ে রওনা হওয়ার কথা। এমিরেটসের পক্ষ থেকে যাত্রীদের খাওয়া এবং থাকার ব্যবস্থাও করা হয়েছে। মহারাষ্ট্র রাজ্যের বন দপ্তর এই ঘটনার তদন্ত শুরু করেছে। বন দপ্তরের কর্মকর্তারা মৃত ফ্লেমিঙ্গোগুলোর নমুনা সংগ্রহ করেছেন। বন দপ্তরের একটি দল আবার পাইলটের বয়ান রেকর্ড করবেন বলে জানা গেছে। এ বিষয়ে বন দপ্তরের শীর্ষ কর্তা এস ভি রামারাও বলেন, ‘কীভাবে পাখিগুলোর মৃত্যু হলো, তা আমাদের দল পূর্ণাঙ্গ তদন্ত করবে। পাইলটের বয়ানও রেকর্ড করা হবে। তিনিই পাখিগুলোর সঙ্গে প্লেনের ধাক্কার বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়েছিলেন’। তবে বিমানবন্দরের আশপাশে এই ধরনের ঘটনা আগে কখনো ঘটেনি বলেই দাবি করেছেন রামারাও। মনে করা হচ্ছে, ফ্লেমিঙ্গোগুলো ঠাণের দিকে যাচ্ছিল। সেই সময় প্লেনের সঙ্গে ধাক্কা লাগে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App