×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

মেঘনায় ভাঙনের মুখে আশ্রয়ণের ১৭ ঘর

Icon

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি : মেঘনা উপজেলার মেঘনা নদীতে গত তিন-চার দিন ধরে থৈ থৈ করে বাড়ছে পানি, আশঙ্কা দেখা দিচ্ছে বন্যার। সেসঙ্গে বাড়ছে নদীর ঢেউ আর এই ঢেউয়ের কারণে উপজেলার নলচর গ্রামের পশ্চিম-উত্তরে মেঘনা নদীর পাড়ে আশ্রয়ণ প্রকল্পের ১৭টি বসতি নদীর গর্ভে বিলীন হওয়ার পথে। এই নদীভাঙন ঠেকাতে না পারলে আশ্রয়ণ প্রকল্পের ২০২১-২০২২ অর্থবছরে ৩৩ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দের ঘরবাড়িসহ বিস্তীর্ণ এলাকা ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে, যার ফলে আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দা মনসুর আহমেদ বলেন, যেভাবে পানি এবং নদীর ঢেউ বাড়ছে এতে শুধু প্রকল্পের বাড়িঘরই নয়, পুরো গ্রামই নদীর স্রোতে ভেসে যাবে। আমাদের বাড়িঘর কখন ভেঙে যায় সেই চিন্তায় রাতে ঘুমাতে পারছি না। আমরা এখন বড় অসহায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ভোরের কাগজকে বলেন, আমি সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে নিয়ে গত সোমবার বেলা ১১টার দিকে ভাঙনকবলিত আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করে ১৭টি পরিবারের তথ্য সংগ্রহ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করি।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজ বলেন, আমি সরজমিন পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সাহায্য-সহযোগিতা যা প্রয়োজন তা দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App