×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

মির্জাগঞ্জে রাস্তা খুঁড়ে উধাও ঠিকাদার

Icon

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের আমড়াজুড়ি সুইচগেট থেকে রহমান খানের বাড়ি পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়ক খোঁড়াখুঁড়ি করে অল্প কিছু কিছু জায়গায় বালু ফেলে রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার সরজমিন দেখা যায় সড়কটির এমন চরম দুরাবস্থা। প্রায় ছয় মাসের বেশি সময় ধরে ঠিকাদার কাজ বন্ধ করে সড়ক এভাবে ফেলে রাখায় দুর্ভোগ পোহাচ্ছেন হাজার মানুষ ও শিক্ষার্থীরা।

কাকড়াবুনিয়া ইউনিয়নের গাবুয়া গ্রামের গ্রামীণ এই সড়কটি কার্পেটিং করার জন্য খুঁড়ে রেখে উধাও হয়ে যায় ঠিকাদার। রাস্তা খোঁড়ার ফলে কোনো ধরনের যান চলাচল করতে পারছে না এতে চলাচলে নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে গ্রামের মানুষের ও শিক্ষার্থীদের।

স্থানীয় ভুক্তভোগী জনগণ জানায়, দীর্ঘদিন আগে রাস্তাটিতে কাজ শুরু করে রাস্তা খুঁড়ে রেখেছেন ঠিকাদার। কাজ শেষ তো দূরের কথা তাকে এখন খুঁজে পাওয়া যাচ্ছে না। এ সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। আগে হাঁটা গেলেও এখন পানি জমে থাকায় রাস্তায় স্বাভাবিকভাবে হাঁটা যাচ্ছে না। উপজেলা প্রকৌশলী অফিস থেকে জানায়, নন-মিউনিসিপাল প্রকল্পের আওতায় ২০২৩-২৪ অর্থবছরে ৮৪ লাখ ৬২ হাজার ৮৫০ টাকা ব্যয়ে রাস্তাটি নির্মাণের কাজ পান বাউফল উপজেলার মেসার্স আব্দুল বারী এন্টারপ্রাইজ। তার কাছ থেকে কাজটি ক্রয় করেন রিয়াজ নামের পটুয়াখালীর এক ঠিকাদার। প্রকল্পের মেয়াদ শেষ হলেও মাটি খোঁড়াখুঁড়ি ছাড়া আর কিছুই হয়নি।

ক্রয়কৃত ঠিকাদার রিয়াজ মোবাইল ফোনে বলেন, প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার পরে সময় বাড়ানোর জন্য আবেদন করা হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যেই তিনি কাজ শুরু করবেন বলে জানান। উপজেলা প্রকৌশলী আলমগীর বাদশা বলেন, মানুষের ভোগান্তি দেখলে আমাদেরও কষ্ট লাগে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে জরুরি ভিত্তিতে কাজ শেষ করার তাগাদা দেয়া হয়েছে। খুব শীঘ্রই রাস্তার নির্মাণকাজ শুরু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App