×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

কুমারখালীতে ৫ ককটেল ও পেট্রোল উদ্ধার

Icon

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুমারখালীতে সরকারি ইজারাকৃত বালুরঘাট থেকে ৫টি ককটেল ও প্রায় ৪ লিটার পেট্রোল উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার রাত ২টা ৫ মিনিটের সময় উপজেলার কয়া ইউনিয়নের কয়া ঘোড়াই ঘাট এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়।

তবে বালুরঘাটের ইজারাদারের দাবি- চাঁদা না পেয়ে স্থানীয় প্রভাবশালীরা তাকে বালু তোলায় বাধা সৃষ্টি করছে। আর রাতে দুর্বৃত্তরা বালু তোলার যন্ত্র ভেকুর উপর একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ এসে আরো ৫টি ককটেল ও ৪ লিটার পেট্রোল উদ্ধার করেছে।

কুমারখালী থানার উপপরিদর্শক মো. কামরুজ্জামান জানান, খবর পেয়ে রাত ২টা ৫ মিনিটের সময় তিনি ৫টি পরিত্যক্ত ককটেল ও পেট্রোল উদ্ধার করেছেন। তবে একটি বোমা বিস্ফোরণ ঘটানোর বিষয়টি তিনি অস্বীকার করেছেন।

জানা গেছে, উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙা মৌজায় গড়াই নদী থেকে ড্রেজিংকৃত বালুর স্তূপ অপসারণের জন্য সরকারিভাবে ইজারা দিয়েছে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। ২০ শতাংশ ভ্যাট ও আয়কর বাদে প্রায় পাঁচ কোটি ১৭ লাখ টাকায় বালু অপসারণের ইজারা পায় কুষ্টিয়ার পিয়াংকা ব্রিকস।

আগামী তিন বছরের মধ্যে ইজারাদার বালু অপসারণ করবেন। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা নিয়মিত ইজারাদারের কাছে চাঁদা দাবি করে আসছেন। চাঁদা না পেয়ে তারা বালু উত্তোলনে নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন।

এর মধ্যে গত সোমবার রাতে বালুরঘাটে পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ পাঁচটি ককটেল ও চার লিটার পেট্রোল উদ্ধার করেছে।

কয়া ইউনিয়ন পরিষদের গ্রামপুলিশ প্রদীপ জানান, তিনি রাতে বিস্ফোরনের শব্দ শুনে ঘটনাস্থলে আসেন। আর পাঁচটি ককটেল দেখে তিনি পুলিশকে খবর দেন।

ইজারাদার মো. জাহিদুল হোসেন লিটু জানান, ২০ শতাংশ ভ্যাট ও আয়কর বাদে পাঁচ কোটি ১৭ লাখ টাকা দিয়ে তিনি পাউবোর কাছ থেকে বালুর স্তূপ ইজারা নিয়েছেন। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা চাঁদা না পেয়ে তাকে বালু অপসারণে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। গত সোমবার রাতে তার ভেকুর ওপরে বোমা বিস্ফোরণ করেছে দুর্বৃত্ততারা। তিনি থানায় মামলা করবেন।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মিকাইল ইসলাম জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App