×

সারাদেশ

এলজিইডি সিওর বিরুদ্ধে অর্থ লেনদেনের অভিযোগ

Icon

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সাজ্জাদুল তুহিন, মান্দা (নওগাঁ) থেকে : নওগাঁর মান্দায় এলজিইডির অফিসের কমিউনিটি অর্গানাইজার (সিও) আবুল কাসেমের বিরুদ্ধে অর্থ লেনদেনের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি তিনি মান্দা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অফিসে কর্মরত থেকে (পিআরএল) অবসরে গেছেন। বর্তমানে তার বিরুদ্ধে নানা অনিয়ম ও সেচ্ছাচারিতার অভিযোগ পাওয়া গেছে। রাস্তা মেরামত ও সংস্কার কাজের ২০ জন (আরএমপি, এলসিএস) মহিলা সিও আবুল কাসেমের বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য, দুর্নীতি দমন কমিশন, জেলা প্রশাসক ও নির্বাহী প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সিও আবুল কাসেম এলজিইডি অফিসে কর্মরত থাকা অবস্থায় রাস্তা সংস্কার ও মেরামত কাজে নিয়োজিত আরএমপি ও এলসিএস মহিলাদের কাছে থেকে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। সম্প্রতি তিনি অবসরে যাওয়ার পূর্বে এসব কাজের মহিলাদের কাছে আবারো নতুন করে চাকরি দেয়ার কথা বলে প্রত্যেকের কাছে থেকে ৫০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত আবুল কাসেমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের বিষয় অস্বীকার করে বলেন, এগুলো অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি কারোর থেকে কোনো টাকা নিইনি।

এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রকৌশলী শাইদুর রহমান মিঞা বলেন, ইতোপূর্বে এ সংক্রান্ত বিষয়ে একটি অভিযোগ হয়েছিল। আবার নতুন করে অভিযোগ হয়েছে। অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App