×

সারাদেশ

টুঙ্গিপাড়ায় মহাপরিচালক

মানুষের কল্যাণে কাজ করা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের লক্ষ্য

Icon

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক রেজওয়ানুর রহমান বলেছেন, দুর্যোগ ব্যবস্থাপনার অধিদপ্তরের লক্ষ্যই হচ্ছে মানুষের কল্যাণে কাজ করে যাওয়া। তিনি বলেন, প্রতিমন্ত্রীর নির্দেশনায় কৃষকের সুরক্ষায় সেড নির্মাণের বিষয়ে আমরা চিন্তাভাবনা করছি। আমাদের সামনের কর্মসূচিগুলোতে অবশ্যই কৃষক সেড অন্তর্ভুক্ত করব। একই সঙ্গে সারাদেশে কৃষক সেড নির্মাণে উদ্যোগ নেয়া হবে।

গতকাল শনিবার দুপুর ১২টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন রেজওয়ানুর রহমান।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মহাপরিচালক বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তারা যেভাবে তালিকা তৈরি ও ক্ষতি মূল্যায়ন করে তার পরিপ্রেক্ষিতে আমরা বরাদ্দ পাঠাই। আর বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত গোপালগঞ্জের প্রতি অবশ্যই বিশেষ দৃষ্টি থাকে। আর প্রধানমন্ত্রীর নির্দেশনায় সব এলাকায় সুষম বণ্টন করা হয়।

রেজোওয়ানুর রহমান আরো বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন দুর্যোগে সাধারণ মানুষের যথাযথ ব্যবস্থার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় বন্যা আশ্রয়ণকেন্দ্র ও মুজিব কেল্লা তৈরি করছি। গ্রামাঞ্চলের রাস্তাঘাটের উন্নয়ন করছি। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) বিপুল চন্দ্র বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলামসহ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App