×

সারাদেশ

ইউএনওর হস্তক্ষেপে অপসারণ

নিম্নমানের ইটে মঠবাড়িয়া পৌরসভার সড়ক সংস্কার

Icon

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : নিম্নমানের ইট দিয়ে মঠবাড়িয়া প্রথম শ্রেণির পৌর সভার প্রধান সড়কের সংস্কার কাজ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে নিম্নমানের ইট পরিবর্তন করে ভালো ইট ব্যবহার শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌর শহরের কালীমন্দির থেকে সরকারি খাদ্যগুদাম পর্যন্ত সড়ক সংস্কার ও টিএন্ডটি সড়ক ব্যাংকপাড়া পর্যন্ত ড্রেনেজ এবং সড়ক সংস্কার (মোট ১২৯২ মিটার সংস্কার) কাজের দরপত্র আহ্বান করেন পৌরসভা। যার সম্ভাব্য ব্যয় ৩ কোটি ৮২ লাখ ৭০ হাজার টাকা। এই সংস্কার-কাজের দায়িত্ব পান টি বি কে, এফ ই ও এম এস এইচ (জেবি) নামে ৩টি ঠিকাদারি প্রতিষ্ঠান। সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণকাজ চলমান।

মঠবাড়িয়া বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. জামাল আকন বলেন, পৌর শহরের কালীমন্দির থেকে গরুহাটা ব্রিজ পর্যন্ত ১৫২ মিটার সড়ক সংস্কারের জন্য গত বৃহস্পতিবার রাতের কোনো এক সময় নিম্নমানের ইট আনেন ঠিকাদার। গত শুক্রবার সকালে আমরা কমিটির লোকজন ও ব্যবসায়ীরা বিষয়টি দেখতে পেয়ে ঠিকাদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হই। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবহিত করলে তিনি সেগুলো খুব অল্প সময়ের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করেন।

এ বিষয়ে পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী ফারজানা আক্তার বলেন, আজ (রবিবার) কাজ শুরু করার কথা থাকলেও ঠিকাদার বা তার লোকজন আমাদের সঙ্গে যোগাযোগ না করেই বন্ধের দিন শুক্রবার কাজ শুরু করেন। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠান টি বি কের প্রতিনিধি মো. ইকবাল মুন্সী বলেন, আমাকে না জানিয়ে শ্রমিকরা নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু করেন। পরে সেগুলো সরিয়ে নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ূম বলেন, নিম্নমানের ইট দিয়ে সংস্কার কাজের সংবাদ পেয়ে মুহূর্তের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করি। পৌর কর্তৃপক্ষকে নিয়মিত কাজ তদারকি করতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App