×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

রায়পুরায় ঝড়ে খুঁটি ভেঙে বিদ্যুৎ বিচ্ছিন্ন, জনদুর্ভোগ

Icon

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : রায়পুরায় কয়েকদিনের টানা ঝড়-বৃষ্টিতে কয়েকটি খুঁটি হেলে পানিতে পড়ে যাওয়ায় বিদ্যুৎ বিছিন্ন হয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। গতকাল শুক্রবার বিকাল পর্যন্ত ক্ষতিগ্রস্ত বারোটি খুঁটি মধ্যে চারটি খুঁটি মেরামত করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার রাত ১১টায় উপজেলার দূর্বকান্দি এলাকায় খুঁটি পড়ে বিদ্যুৎ বিভ্রাট ঘটে।

রায়পুরা পল্লী বিদ্যুত অফিস সূত্রে ও স্থানীয় জানা গেছে, টানা কয়েকদিনের ঝড়-বৃষ্টিতে নরসিংদী-রায়পুরা আঞ্চলিক সড়ক স¤প্রসারণ কাজের জন্য স্থানান্তরকৃত রায়পুরা ৩৩ কেবি লাইনের ১১টি খুঁটি হেলে এবং ১টি খুঁটি ভেঙে খালের পানিতে পড়ে যায়। গতকাল শুক্রবার সকাল থেকে বিদ্যুৎ অফিসের লোকজন দ্রুত বিদ্যুৎ লাইন চালু করতে কাজ শুরু করে বিকাল পর্যন্ত ৪টি খুঁটি মেরামত করতে সক্ষম হয়। এদিকে বিদ্যুৎ না পাওয়ার উৎকণ্ঠায় স্থানীয় বাসিন্দা সাধন দাস, নয়ন মিয়া, মরজিনা আক্তার বলেন, দীর্ঘদিন ধরে প্রতি সপ্তাহে দুই থেকে তিন দিন লাইন মেরামতের কাজের কথা বলে বিদ্যুৎ বিভ্রাট মামুলি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গত রাত থেকে বিদ্যুৎ নাই, কি যে কষ্ট ভেপসা গরমে হাঁসফাঁস তার উপর ফ্রিজে কুরবানির মাংস নষ্ট হচ্ছে। মোবাইলে চার্জ নাই। ছেলে-মেয়ের সামনে পরীক্ষা পড়াশোনার বিঘœ ঘটছে।

শিক্ষার্থী তাসফিয়া তারান্নুম বলেন, ঈদের বন্ধে পড়াশোনা নাই। সামনে স্কুলের পরীক্ষা বিদ্যুৎ না থাকলে পড়াশোনায় মন বসে না। দ্রুত বিদ্যুৎ হলে ভালো হয়।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ রায়পুরা জোনের ডিজিএম মো. রেজাউল করিম বলেন, রাত ১১টায় সড়ক স¤প্রসারণ কাজের জন্য স্থানান্তরকৃত রায়পুরার পূর্বকান্দি এলাকায় ঝড়-বৃষ্টির কারণে ৩৩ কেবি লাইনের ১১টি খুঁটি হেলে এবং ১টি খুঁটি ভেঙে খালের পানিতে পড়ে যায়। আজ (শনিবার) সকাল থেকে কাজ শুরু করা হবে এবং সকাল থেকে বিদ্যুৎ অফিসের লোকজন দ্রুত বিদ্যুৎ লাইন চালু করতে কাজ করে যাচ্ছে। শুক্রবার বিকাল পর্যন্ত ৪টি খুঁটি মেরামত করতে সক্ষম হয়েছে। সাময়িক অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত। সব গ্রাহকদের ধৈর্য ধারণের জন্য অনুরোধ করছি। আশা করি, দ্রুত সঞ্চালন লাইন মেরামত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App