×

সারাদেশ

কলাপাড়া

ওসির প্রত্যাহার দাবিতে ঝাড়ু মিছিল

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কলাপাড়া থানার ওসি আলী আহম্মদের প্রত্যাহারের দাবিতে ঝাড়– মিছিল ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় থানার সামনে থেকে একটি ঝাড়– মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। এর আগে গত রবিবার সন্ধ্যায় উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা বাজারে নবনির্বাচিত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের সমর্থক ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রহমান তালুকদারের লোকজনের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের অফিস তালা মারার ঘটনা নিয়ে কথা কাটাকাটি হয়। বিষয়টি নিয়ে থানায় একটি মামলা হলে নজরুল খন্দকার নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। নজরুলের মুক্তির দাবিতে রবিবার গভীর রাত থেকে সোমবার সকাল পর্যন্ত থানার সামনে অবস্থান করেন স্থানীয় জনতা। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর সবার সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য রবিবার সন্ধ্যায় পাখিমারা বাজারে যায়। এ সময় তাকে দেখে নীলগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রহমান তালুকদার দলীয় কার্যালয়ে তালাবদ্ধ করে রাখেন। এ নিয়ে তার সমর্থকদের সঙ্গে কথা কাটাকাটি হলে রহমান তালুকদার অফিস ও ঘরবাড়ি ভাঙচুরের মিথ্যা মামলা করেন।

তিনি আরো বলেন, মামলায় তার এক কর্মীকে আটক করা হয়। বিষয়টি জানতে থানায় গেলে ওসি তাদের সঙ্গে সাক্ষাৎ করেননি। এমনকি তাদের সঙ্গে মোবাইল ফোনেও কথা বলেননি। পরে তারা সারারাত থানার সামনে অবস্থান করেন। মামলা প্রত্যাহারসহ তার কর্মীর মুক্তি ও ঘুষখোর-দুর্নীতিবাজ ওসির প্রত্যাহারের দাবি জানান তিনি।

সমাবেশে নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল মিয়া বলেন, আলি আহম্মেদের মতো এত খারাপ ওসি কলাপাড়ায় আর আসেনি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই ওসির বদলি না হলে আরো কঠিন আন্দোলনের ঘোষণা দেন তিনি। এ ব্যাপারে কলাপাড়া থানার ওসি আলী আহম্মদ জানান, আসামি গ্রেপ্তারের পর শাহিনা পারভীন সীমার নেতৃত্বে থানা ঘেরাওয়ের চেষ্টা করে উত্তেজিত জনতা। পুলিশ ধৈর্য সহকারে পরিস্থিতির মোকাবিলা করেন। গ্রেপ্তার আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App