×

সারাদেশ

অবরোধ প্রত্যাহার

বাঘাইছড়ি উপজেলা নির্বাচন আবারো স্থগিত

Icon

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি : বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন আবারো স্থগিত করা হয়েছে। বৈরী আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে দ্বিতীয় দফায় নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন খান জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। এর আগে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এ উপজেলা পরিষদের ভোট ৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে এবং সাজেকের বাঘাহাট নির্বাচনী এজেন্টদের হুমকির প্রতিবাদে গতকাল শনিবার বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা (ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্ষন্ত) সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছিল মাচলং নির্বাচন পরিচালনা কমিটি। এর সমর্থন দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

এ ব্যপারে মাচলং নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব বিপুল চাকমা জানান, নির্বাচন স্থগিত করায় বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ দুপুর ১২টার পর প্রত্যাহার করা হয়েছে। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন না হলে আবারো অবরোধসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।

এদিকে অবরোধ চলাকালে বিভিন্ন স্থানের সড়কে অবরোধকারীরা গাছের গুঁড়ি ফেলে এতে আগুন জ্বালিয়ে অবরোধ পালন করে। এছাড়া বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে অবরোধকারীরা একটি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App