×

সারাদেশ

রাঙ্গুনিয়া

কারখানায় হামলায় আহত ৩, প্রতিবাদে সড়ক অবরোধ

Icon

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : রাঙ্গুনিয়ায় দাশ ইন্ডাস্ট্রিজ গার্মেন্টস কারখানায় সন্ত্রাসী হামলায় তিনজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার স্বনির্ভর রাঙ্গুনিয়ার শান্তি নিকেতন এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন ফ্যাক্টরির জিএম অন্তর বৈদ্য (২৪), রাসেল দাশ (৪১) ও শ্রমিক রোসনারা আক্তার (৪১)।

এদিকে ঘটনার প্রতিবাদে শ্রমিকরা চৌমুহনী-রানীরহাট সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।

জানা যায়, উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের শান্তি নিকেতন এলাকায় অবস্থিত দাশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে একটি গার্মেন্টসে গতকাল সকাল সাড়ে ১০টায় দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায় সন্ত্রাসীরা।

কারখানার শ্রমিক হৃদয় জানান, সশস্ত্র সন্ত্রাসীরা অর্তকিতে কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তা অন্তর বৈদ্য ও রাসেল দাশের ওপর হামলা চালায়। এ সময় প্রতিবাদ করতে গেলে নারী শ্রমিক রোসনারা আক্তারকেও সন্ত্রাসীরা হামলা চালিয়ে আহত করে।

আহতদের উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। হামলার খবর কারখানায় ছড়িয়ে পড়লে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে শতশত বিক্ষুব্ধ শ্রমিক বেলা সাড়ে ১১টায় চৌমুহনী-রানীরহাট সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে।

এ সময় সড়কের দুই পাশে শতশত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে রাঙ্গুনিয়া মডেল থানা পুলিশ সাড়ে ১২টায় শ্রমিকদের ব্যারিকেড তুলে দেয় এবং এক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

শ্রমিক রোসনারা আক্তার বলেন, একদল অস্ত্রধারী সন্ত্রাসী কারখানায় প্রবেশ করে শ্রমিক ও কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছে। ইতোপূর্বেও সন্ত্রাসীরা কারখানায় হামলা চালিয়েছে।

দাশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি কামনাশীষ দাশ আশিষ বলেন, কারখানাটি প্রতিষ্ঠার পর থেকে স্থানীয় একটি সন্ত্রাসী গোষ্ঠী মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছে। বিভিন্ন অজুহাত দেখিয়ে সন্ত্রাসীরা প্রায় সময় শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের ভয়-ভীতিসহ নানাভাবে হয়রানি করে আসছে।

রাঙ্গুনিয়া মডেল থানা ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App