×

সারাদেশ

মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় এক লাখ টাকা জরিমানা

Icon

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : শিশু খাদ্য ও খাদ্য পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা, পণ্যের ওজন-পরিমাণ না থাকাসহ নানা অপরাধে লাজ ফার্মা নামের ওষুধ বিক্রয়কারী এক প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে নগরের জিইসি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়। এর আগেও একাধিকবার মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে জরিমানা গুনতে হয় এই প্রতিষ্ঠানকে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর সার্কেল সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিমের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। তিনি বলেন, প্রতিষ্ঠানটিতে শিশু খাদ্যসহ অন্যান্য পণ্যের মোড়কে উৎপাদন-মেয়াদোত্তীর্ণের তারিখ ছিল না। এছাড়া পণ্যের ওজন-পরিমাণ নেই এবং ক্রয়ের কোনো রশিদ দেখাতে পারেনি।

তিনি আরো বলেন, পাশাপাশি আমদানির পক্ষে সঠিক প্রমাণ, আমদানিকারক প্রতিষ্ঠানের তথ্য না থাকা এবং অনুমোদনহীন বিদেশি খাদ্যপণ্য বিক্রয়সহ এসব অনিয়ম ধরা পড়ে। এসব অপরাধে ওই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ ও নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর সংশ্লিষ্ট ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App