×

সারাদেশ

কালীগঞ্জ-ঘোড়াশাল-নরসিংদী আঞ্চলিক সড়ক

ভাদার্ত্তী এলাকা যেন মরণফাঁদ

Icon

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুর জেলার কালীগঞ্জ ও নরসিংদীর পলাশ। দুই জেলার দুই উপজেলার মধ্যে শীতলক্ষ্যা নদীতে নির্মাণ করা হয়েছে শহীদ ময়েজউদ্দিন সেতু। এ সেতুর গুরুত্ব বাড়িয়ে তুলেছে কালীগঞ্জ-ঘোড়াশাল-নরসিংদী আঞ্চলিক মহা সড়কটি। এ সড়কের মাধ্যমে কয়েকটি জেলার সঙ্গে যোগাযোগ সহজতর হয়েছে।

রাজধানী ঢাকার সঙ্গে দেশের বিভিন্ন জেলার মালামাল পরিবহনেও সুবিধা এনে দিয়েছে এ সড়কটি। তবে এতে হরহামেশাই সড়ক দুর্ঘটনায় প্রাণ ঝরে পড়ছে। বিশেষ করে এ সড়কের বাইপাস মোড়ের ভাদার্ত্তী এলাকা পরিণত হয়েছে মরণফাঁদে।

স্থানীয়রা দাবি তুলেছেন যে, অতিসত্ত্বর এই মোড়ে একটি গোলচত্বর বানাতে হবে। এখান থেকে সরিয়ে নিতে হবে পুলিশ চেক পোস্টটি। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন আশ্বস্ত করে বলেছে যতদ্রুত সম্ভব গোলচত্বর বানানো হবে। সেই সঙ্গে সরানো হবে চেক পোস্ট।

সেতু ও সড়ক নির্মাণের কারণে সড়কের ব্যস্ততা বেড়েছে চোখে পড়ার মতো। কিন্তু এতে দুর্ঘটনা ঘটছে পাল্লা দিয়ে।

আরো জানা যায়, আঞ্চলিক সড়কটি নির্মাণের পর থেকে এ সড়ক দিয়ে নরসিংদী, ভৈরব, কিশোরগঞ্জ, সিলেট ও চট্টগ্রামগামী যাত্রী ও মালবাহী যানের চলাচল বেড়েছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে জেলা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে উপজেলার ভাদার্ত্তী এলাকার তিন রাস্তার মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।

অনেক সময় চেকপোস্টের ভয়ে তাড়াহুড়া করে তিন রাস্তার মোড় পার হতে গিয়ে দুর্ঘটনায় প্রচুর মানুষ হতাহত হচ্ছেন।

সম্প্রতি ওই বাইপাস সড়কের মোড় ভাদার্ত্তী এলাকায় পরপর বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে স্থানীয়দের উদ্বেগ বাড়িয়ে তুলেছে।

গাজীপুর জেলা ট্রাফিক পুলিশের (টি আই) অ্যাডমিন মো. শাহাবুদ্দিন বলেন, বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে আনা হবে। চেকপোস্টে দায়িত্বে যারা থাকবেন তাদের বলে দেয়া হবে, তারা যেন এক স্থানে না বসে কালীগঞ্জের বিভিন্ন চেকপোস্টে বসে দায়িত্ব পালন করেন। যানবাহনের চালকের কাগজপত্র ঠিক না থাকে, তার বিরুদ্ধে আইনিব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজী টুলু বলেন, স্থানীয় সংসদ সদস্য ও রোডস অ্যান্ড হাইওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত একটি গোলচত্বর নির্মাণের পদক্ষেপ নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App