×

সারাদেশ

সিংগাইরে এমপি টুলু

ফসলি জমি নষ্ট করে মাটি কাটা বন্ধ করতে হবে

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ফসলি জমি নষ্ট  করে মাটি কাটা  বন্ধ করতে হবে

মাসুম বাদশাহ সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু বলেন, তিন ফসলি জমি থেকে কোনোভাবেই মাটি কাটা চলবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও চান না ফসলের জমি নষ্ট হোক। জমি থেকে মাটি কাটা বন্ধ ও মাদকের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা করেন তিনি। এ ব্যাপারে স্থানীয়দের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান সংসদ সদস্য। এ সময় চেয়ারম্যানের দাবির প্রেক্ষিতে চান্দহর ইউনিয়নের নতুন কলেজ করার জন্য ১০ লাখ টাকার অনুদান দেয়ার ঘোষণা এবং বাঘুলী বাজারসংলগ্ন নদীতে ৬০ কোটি টাকা ব্যয় নতুন আরেকটি ব্রিজ করার প্রতিশ্রæতি দেন এমপি টুলু। সিংগাইরের চান্দহর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

গত বৃহস্পতিবার দুপুর ২টার দিকে তৃণমূল পর্যায়ে অংশগ্রহণ, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যে এ বাজেট ঘোষণা করা হয়। এ সময় ইউপি সচিব মোহাম্মদ রেজাউল করিম রাজা ২ কোটি ৩৮ লাখ ৯৬ হাজার ৬২৮ টাকার বাজেট ঘোষণা করেন। এতে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩৬ লাখ ৭৩ হাজার ১৫২ টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩ লাখ ২৩ হাজার ৪৭৬ টাকা।

ইউপি চেয়ারম্যান মো. শওকত হোসেন বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোসা. শারমিন আক্তার, উপজেলা যুবলীগের সভাপতি তমিজ উদ্দিন, জামির্ত্তা ইউপি চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা, চারিগ্রাম ইউপি চেয়ারম্যান দেওয়ান রিপন হোসেন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App