×

সারাদেশ

মধ্যনগর

পূর্ণাঙ্গ ভোটকেন্দ্র হলো দক্ষিণউড়া প্রাথমিক বিদ্যালয়

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি : অবশেষে মধ্যনগরের বংশীকুণ্ডা দিক্ষণ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পূর্ণাঙ্গ ভোটকেন্দ্রের স্বীকৃতি পেয়েছে। স্থানীয়দের আবেদনের পরিপ্রেক্ষিতে এটিকে পূর্ণাঙ্গ ভোটকেন্দ্র করা হয়।

চলতি বছরের ২১ মার্চ দক্ষিণউড়া, ঢুলপুষি ও বাট্টা গ্রামের পক্ষে বিপ্লব বিশ্বাস, নীল মোহন বিশ্বাস, সিপন কুমার ভদ্রসহ ৫৪ জন ওই কেন্দ্রের পূর্ণাঙ্গ ভোটকেন্দ্র স্থাপনের জন্য সংশ্লিষ্ট কমিটির আহ্বায়ক ও উপজেলা নির্বাহী অফিসার অতীশ দর্শী চাকমার কাছে লিখিত আবেদন করেছিলেন।

ইউনিয়নের দক্ষিণউড়া, মোহাম্মদ আলীপুর, বাট্টা ও ঢুলপুষি গ্রাম নিয়ে ৬ নম্বর ওয়ার্ড গঠিত। এই চার গ্রামের ভোটাররা দক্ষিণউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের শুধু ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দেন। জাতীয় ও উপজেলা পরিষদ নির্বাচনে এ কেন্দ্রে ভোটগ্রহণ হয় না। ফলে জাতীয় ও উপজেলা পরিষদ নির্বাচনে ওই চারটি গ্রামের ভোটারদের ৪ নম্বর ওয়ার্ডের আলমপুর ও ৫ নম্বর ওয়ার্ডের হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে হয়। এসব ভোটকেন্দ্র বাট্টা গ্রাম থেকে প্রায় সাড়ে ৪ কিলোমিটার, ঢুলপুষি থেকে ৪ কিলোমিটার ও দক্ষিণউড়া থেকে ৩ কিলোমিটার দূরে অবস্থিত। এ নিয়ে ভোরের কাগজসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি আলোচনায় আসে। আগামী ৫ জুন মধ্যনগর উপজেলা পরিষদ নির্বাচনে এই কেন্দ্রের সংশ্লিষ্ট ভোটাররা ভোট দেয়ার পাশাপাশি প্রতিটি নির্বাচনে ভোট দেয়ার সুযোগ পাবেন। দক্ষিণউড়া গ্রামের ভোটার বিপ্লব বিশ্বাস জানান, ভোটকেন্দ্রটির গুরুত্ব ও যৌক্তিকতা নিয়ে ভোরের কাগজ গুরুত্বের সঙ্গে সংবাদ প্রকাশ করায় বিষয়টি সংশ্লিষ্টদের নজরে আসে। ফলে এটি পূর্ণাঙ্গ ভোটকেন্দ্র হিসেবে স্বীকৃতি পেয়েছে।

এজন্য ভোরের কাগজকে তিনি ধন্যবাদ জানান।

মধ্যনগর থানার ওসি ইমরান হোসেন জানান, পূর্ণাঙ্গ ভোটকেন্দ্র স্থাপনের দাবিটি যৌক্তিক। মধ্যনগরে ২৬টি ভোটকেন্দ্র ছিল। এখন থেকে ২৭টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মধ্যনগর উপজেলা নির্বাহী অফিসার অতীশ দর্শী চাকমা বলেন, স্থানীয়দের আবেদনের পরিপ্রেক্ষিতে জনদুর্ভোগ লাঘবের কথা বিবেচনায় নিয়ে ওই কেন্দ্রকে পূর্ণাঙ্গ ভোটকেন্দ্র হিসেবে অনুমোদন দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App