×

সারাদেশ

হোমনা

ভোটারদের মন জয় করতে মরিয়া প্রার্থীরা

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মো. কামাল হোসেন, হোমনা (কুমিল্লা) থেকে : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে হোমনা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। এদিকে নির্বাচনকে ঘিরে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় জমে উঠেছে। নির্বাচনে জয়ী হতে উঠান বৈঠক করাসহ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীসহ তাদের কর্মী-সমর্থকরা। ভোটারদের মন জয়ে মরিয়া প্রার্থীরা। নির্বাচনে জয়ী হতে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রæতি।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম (আনারস প্রতীক), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান আবুল (মোটরসাইকেল) এবং জেলা আওয়ামী লীগের সদস্য মো. শহিদ উল্লা (ঘোড়া)। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন জেলা পরিষদের সাবেক সদস্য মোকবল হোসেন পাঠান (তালা) ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান টিপু (টিয়া পাখি)। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন অ্যাডভোকেট হালিমা বেগম (হাঁস), শিউলী আক্তার আলো (কলসি) এবং নাজমা হক (ফুটবল)।

অপর প্রতিদ্ব›দ্বী মোটরসাইকেল প্রতীকের এ কে এম সিদ্দিকুর রহমান আবুল বলেন, নির্বাচিত হলে কর্মীদের মূল্যায়ন করাসহ উপজেলা থেকে সব প্রকার চাঁদাবাজ ও দুর্নীতি দূর করে উপজেলাকে দেশের মধ্যে একটি শান্তিপূর্ণ এবং উন্নত উপজেলা হিসেবে গড়ে তুলবেন। পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও প্রতিশ্রæতি দিতে কার্পণ্য করছেন না। তারাও নানা প্রতিশ্রæতি দিচ্ছেন।

আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম জানান, আবার নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন করাসহ উপজেলাকে সন্ত্রাস, দুর্নীতি ও চাঁদাবাজমুক্ত করে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলবেন।

জানা গেছে, এবার নির্বাচনে উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ২৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ২৭৪ জন। নারী ৮৫ হাজার ৬৯ জন। ভোটগ্রহণ কেন্দ্র ৬১টি। ভোট কক্ষ ৪১৯টি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহ কর্মকর্তা (ইউএনও) ক্ষেমালিকা চাকমা জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App