×

সারাদেশ

কেরানীগঞ্জে পরিবহন থেকে চাঁদা তোলার সময় গ্রেপ্তার ৮

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ চুনকুটিয়া এলাকা থেকে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ইকবালসহ মোট ৮ জন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। গত বৃহস্পতিবার রাতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে- মো. ইকবাল, সন্তোষ সরকার, মো. সাগর, মো. শশী আহম্মেদ, মো. ওকালত হোসেন, মো. ইকবাল হোসেন, মো. আতাউর রহমান ও মো. ফারদিন হোসেন। গতকাল শুক্রবার বিকালে মিডিয়া সেলের মাধ্যমে র‌্যাব ১০-এর অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক (মিডিয়া) জে. সোহেল সহকারী পুলিশ সুপার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যেমে এই তথ্য জানান। তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি যে দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় একটি চাঁদাবাজ চক্র বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলন করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ গত বৃহস্পতিবার রাত ১১টায় ওই এলাকায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা মো. ইকবালসহ চাঁদাবাজ চক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করে।

এ সময় তাদের কাছ থেকে আদায়কৃত চাঁদা নগদ ৭ হাজার ৯২৫ টাকা, ২টি প্লাস্টিকের পাইপ ও ৬টি লাঠি উদ্ধার করা হয়।

র?্যাব-১০ এর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন ধরে রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ, কোতোয়ালি ও যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরি ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সঙ্গে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

এ ব্যাপারে গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App