×

সারাদেশ

কটিয়াদীতে বিজ্ঞানী ড. হুমায়ুনকে সংবর্ধনা

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সারোয়ার হোসেন শাহীন, কটিয়াদী (কিশোরগঞ্জ) থেকে : বিশ্বের প্রথম চালকবিহীন হেলিকপ্টার আবিষ্কারক বীর মুক্তিযোদ্ধা বিজ্ঞানী ড. হুমায়ুন কবিরকে সংবর্ধনা দেয়া হয়েছে। গত মঙ্গলবার রাতে কটিয়াদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে সাংবাদিকদের পক্ষ থেকে এই সংবর্ধনা দেয়া হয়। এ সময় এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। রিপোর্টার্স ইউনিটির সভাপতি অধ্যক্ষ ফ হ আলমগীর জোয়ারদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল হায়দার টিটুর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন কটিয়াদীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ড. হুমায়ুন কবির। বিশেষ অতিথি ছিলেন তার সহধর্মিণী ফরিদা কবির। শুরতেই অতিথিদের ফুল দিয়ে সংবর্ধিত করেন ইউনিটির সদস্যরা।

প্রধান অতিথির বক্তব্যে ড. হুমায়ুন কবির বলেন, নিজের এলাকায় এসে ভালো লাগছে। মানুষের মেধাকে সঠিক পথে কাজে লাগালে সে অবশ্যই সফল হবে। তিনি আরো বলেন, বিমান তৈরি অনেক ব্যয়বহুল।

উন্নত দেশ ছাড়া এটি অনেক দুরূহ ও কঠিন কাজ। আমার তৈরি কয়েকটি বিমান আমেরিকার সরকার বিক্রি করছে। বাংলাদেশ কয়েকটি বিমান এনেছে। সরাসরি না হলেও বিভিন্নভাবে এর সুফল পাচ্ছে বিশ্বের সব মানুষ। এ সময় আরো বক্তব্য রাখেন কটিয়াদী সরকারি পাইলট স্কুলের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজ, কনিষ্ঠ বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মোস্তফা, কটিয়াদী ইতিহাস গ্রন্থের লেখক ও কটিয়াদী সমাচার সম্পাদক সারোয়ার হোসেন শাহীন, ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির কটিয়াদী এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান স্বপন, সাংবাদিক ছাইদুর রহমান নাঈম, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি ফখর উদ্দিন ইমরান, সাংবাদিক দ্রব রঞ্জন দাস, মাসুম পাঠান, মিজানুর রহমান, মাসুম বিল্লাহ তাহের প্রমুখ। এ সময় সংগঠনের সব সদস্য ও শুভাকাক্সক্ষী উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App