×

সারাদেশ

নির্বাচনী বিধি লঙ্ঘন

ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : সদর উপজেলা পরিষদের নির্বাচনে প্রধানমন্ত্রীর ভিডিও স্থিরচিত্র ব্যবহার করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আফরিন ফাতেমা জুঁইকে (ফুটবল প্রতীক) কারণ দর্শানোর নোটিস (শোকজ) দেয়া হয়েছে।

গত মঙ্গলবার রাতে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল্লাহ আল মামুন তাকে এই কারণ দর্শানোর নোটিস দেন।

নোটিসে বলা হয়েছে, আপনি সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বী প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন। আপনি সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুক আইডি ব্যবহার করে প্রধানমন্ত্রীর ভিডিও এবং স্থিরচিত্র ব্যবহার করে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন, যা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালার পরিপন্থি।

উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধি ভঙ্গের সুনির্দিষ্ট তথ্যচিত্র প্রমাণাদি রয়েছে। আপনার বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না ও বিধি ৩৩ অনুযায়ী কেন প্রার্থিতা বাতিলের সুপারিশ করা হবে না তা আজ দুপুর ১২টার মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য বলা হলো।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল্লাহ আল মামুন বলেন, আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী আফরিন ফাতেমা জুঁইকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রচার-প্রচারণায় প্রধানমন্ত্রীর ছবি অথবা ভিডিওচিত্র ব্যবহার করা যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App